৪ এপ্রিল, ২০২০ ১৯:৫৯

রাজবাড়ীতে রোগীদের বাড়ি যাচ্ছেন ডাক্তার

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে রোগীদের বাড়ি যাচ্ছেন ডাক্তার

করোনাভাইরাসের কারণে রাজবাড়ীতে যেন স্বাস্থ্য সেবা ব্যাহত না হয়, সাধারণ রোগীদের চিকিৎসা সেবা অব্যাহত রাখতে জেলায় ভ্রাম্যমাণ মেডিকেল স্বাস্থ্যসেবা চালু করেছেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিল্লুল হাকিম।

রাজবাড়ীর পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলাতে করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে হাসপাতালবিমুখ রোগীদের সেবা দিতে শনিবার সকাল থেকে এ সেবা কার্যক্রম শুরু করেন তিনি। স্বাস্থ্য সেবা নিতে হটলাইনে কল করতে স্থানীয়দের প্রতি আহবান জানিয়েছেন এমপি জিল্লুল হাকিম।

কল করলে ডাক্তারসহ এ্যাম্বুলেন্স বাড়ি যাচ্ছে এমন কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে আসলে সেটি ভাইরাল হয়। সাধারণ মানুষ ধন্যবাদ জ্ঞাপন করেন স্থানীয় সংসদ সদস্যেকে।

ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসক ডা. তিতুমীর বিশ্বাস বলেন, করোনাভাইরাসের কারণে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মো. জিল্লুল হাকিম ও তার পুত্র আশিক মাহমুদ মিতুল জরুরি ভিত্তিতে পিপিই, মাস্ক, হ্যান্ড গ্লাভসসহ ১০ লাখ টাকার চিকিৎসা সরঞ্জাম প্রদান করেছেন। পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সব সময় চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।

এরপরও যদি কোনো রোগী পরিবহনের কারণে হাসপাতালে আসতে না পারেন, ভ্রাম্যমাণ মেডিকেল টিমের কাছে ফোন করলে আমরা রোগীদের বাড়ি যাচ্ছি। রোগীদের জন্য প্রয়োজনীয় ওষুধ স্থানীয় সংসদ সদস্য মো. জিল্লল হাকিম ও তার পুত্র আশিক মাহমুদ মিতুল সরবহার করছেন।

এ ব্যাপারে আশিক মাহমুদ মিতুল বলেন, মানুষের সেবা করার সুযোগ সব সময় আসে না। হয়তো সময় এসেছে মানুষের সেবা করার তাই সাধারণ মানুষের জন্য যতটুক পারছি করে যাচ্ছি। দুপুরে কালুখালী উপজেলায় ৫শ মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছি। মেডিকেল টিমের জন্য যত ওষুধ প্রয়োজন হয় তা সরবরাহ করবো এবং মঙ্গলবার থেকে আমাদের নির্বাচনী এলাকায় শিশু খাদ্য বিতরণ করবো। 

রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মো. জিল্লুল হাকিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশে এই দুর্যোগে আমরা সবাই কাজ করছি। আমার নির্বাচনী এলাকায় কোনো মানুষ যেন ক্ষুধা এবং চিকিৎসা সেবায় কষ্ট না পায়, সেজন্য সবাইকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছি। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর