১৮ মে, ২০২০ ১৫:২৮

শ্রীমঙ্গলে মার্কেটে উপচে পড়া ভিড়

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি:

শ্রীমঙ্গলে মার্কেটে উপচে পড়া ভিড়

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দোকানপাট খুলে দেওয়ার পর থেকেই উপচে পড়া ভিড় লেগে আছে। এতে করে বাড়ছে সামাজিক সংক্রমণের আশঙ্কা। এদিকে প্রতিদিনই এ জেলায় বিভিন্ন উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। প্রাণঘাতী করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রামণ ঝুঁকি মোকাবেলায় গত ১৩ এপ্রিল মৌলভীবাজর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছিল। কিন্তু ২৬ দিন বন্ধ থাকার পর ঈদকে সামনে রেখে গত ১০ মে উপজেলা প্রশাসন থেকে শর্তসাপেক্ষে  খুলে দেওয়া হয়েছে দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান। 

এরপর থেকে প্রতিদিনই শহরসহ উপজেলা বিভিন্ন ইউনিয়নের ছোট-বড় হাট বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি না মানেই দোকানপাটে কেনাকাটা চলছে। এছাড়া অনেক ব্যবসায়ী নারায়নগঞ্জ, কেরানীগঞ্জ, বঙ্গবাজার, গুলিস্থান ও বাবুর হাটে গিয়ে তাদের মাল কিনে আনছেন। আর শ্রীমঙ্গল ছাড়াও মৌলভীবাজার, হবিগঞ্জ, নবিগঞ্জ, ভানুগাছ ও শসশেরনগড় থেকে ক্রেতা আসছেন শ্রীমঙ্গল বাজারে। এতে করে উপজেলাজুড়ে বাড়ছে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি।

সোমবার শহরের স্টেশন সড়ক, সাইফুর রহমান পৌর সুপার মার্কেট, মৌলভীবাজার সড়ক ও হবিগঞ্জ সড়কে সরজমিনে দেখা যায়, বিভিন্ন বিপনী বিতানে শাড়ি, কাটাকাপড়, গার্মেন্টস, কসমেটিকস ও জুতার দোকানগুলোতে উপচে পড়া ভিড় লেগে থাকছে।

শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মো. কামাল হোসেন বলেন, আমরা প্রশাসনের সাথে মিটিং করে শর্ত সাপেক্ষে ব্যবসা প্রতিষ্ঠান খুলে দিয়েছিলাম। কিন্তু এখন কেউ শর্ত মানছেন না। বাজারের পরিস্থিতি দেখে আতঙ্কে আছি। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা. ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন,‘ ত্রেুতা বিক্রেতা কেউই স্বাস্থ্যবিধি মানছেন না। যার কারণে ঝুঁকি থেকেই যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি নজরুল ইসলাম বলেন,‘ব্যবসা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে চলতে আমরা ক্রেতা বিক্রেতা উভয়কেই সচেতনার পাশাপাশি জরিমানা করছি।’

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর