৬ জুন, ২০২০ ০৫:১৮

করোনা রোগীর বাড়ি বাড়ি গিয়ে সাহায্য

জয়পুরহাট প্রতিনিধি

করোনা রোগীর বাড়ি বাড়ি গিয়ে সাহায্য

নিজের বিলাসবহুল গাড়ি বিক্রি করে করোনায় এলাকার কর্মহীনদের পাশে দাঁড়িয়েছিলেন জয়পুরহাটে-১ আসনের সংসদ সদস্য সামছুল আলম দুদু। এবার তিনি করোনা আক্রান্তদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ পৌঁছে দিচ্ছেন।  

শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত সদর উপজেলার দোগাছি, পালি, পাঁচবিবি উপজেলার আটাপাড়া, ধরঞ্জিতে করোনা আক্রান্ত রোগীর স্বজনদের হাতে তুলে দেন চাল, ডাল, আলু, পিয়াজ, লবণ, তেল, সাবানসহ নিত্য-প্রয়োজনীয় সামগ্রী ও নগদ ২ হাজার টাকা।

জয়পুরহাট জেলার সিভিল সার্জন অফিসের তথ্যমতে, এ জেলায়  ২০৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তার মধ্যে ৮২ জনই জয়পুরহাট সদর ও পাচঁবিবি উপজেলার। এদের মধ্যে অধিকাংশই দরিদ্র। তাদের আইসোলেশনে নেয়ার পর থেকে পরিবারের লোকজনের দিন কাটে অতিকষ্টে। বিষয়টি বিবেচনায় নিয়ে দরিদ্র পরিবারে খাদ্য সহযোগিতা ও নগদ অর্থ দেওয়া শুরু করেন স্থানীয় সংসদ সদস্য।

শুক্রবার সারাদিন খাদ্য সামগ্রী বিতরণ কালে উপস্থিত ছিলেন সদর উপজেলার ভাদসা ইউনিয়ন পরিষদ সরোয়ার হোসেন স্বাধীন, পাঁচবিবি উপজেলার আয়মা রসুলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদুল আলম বেনুসহ দলীয় নেতৃবৃন্দ।

সদস্য সামছুল আলম দুদু বলেন, করোনাভাইরাস আক্রান্তদের অবহেলার চোখে নয় তাদের সহমর্মিতার পরশ ও সার্বিক সহযোগিতা প্রয়োজন। আক্রান্ত পরিবারের আশপাশের পরিবারগুলোকে সচেতন করা হয়েছে। যেন তারা স্বাস্থ্যবিধি মানেন এবং আক্রান্ত ব্যক্তি ও তাদের পরিবারের প্রতি সংবেদনশীল থাকেন। পরিবারগুলোর একমাত্র উপার্জন ব্যক্তি ‘করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য আইসোলেশনে রয়েছেন। আক্রান্তদের পরিবারগুলো অনেক কষ্টে আছেন। তাদের কথা চিন্তা করে করোনায় আক্রান্ত দরিদ্র প্রতিটি পরিবারকে পর্যায়ক্রমে নানাভাবে সহযোগিতা দেয়া হচ্ছে।

বিডি প্রতিদিনি/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর