৬ জুন, ২০২০ ২১:১০

ফেনীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ

ফেনী প্রতিনিধি:

ফেনীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ

ফেনীতে যৌতুকের দাবিতে সালমা আক্তার (১৮) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। নিহত সালমা ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের ভূঞা বাড়ির অটোরিক্সা চালক নজরুল ইসলামের স্ত্রী। এ ঘটনায় শুক্রবার রাতে ফুলগাজী থানায় সালমার স্বামী, শ্বাশুড়ি ও দেবরসহ চার জনের বিরুদ্ধে মামলা করেছে সালমার বাব আবু তালেব। 

জানা যায়, পাঁচ মাস আগে একই উপজেলার ফুলগাজী ইউনিয়নের বৈরাগপুরে আবু তাহেরের মেয়ের সাথে নজরুলের বিয়ে হয়। সালমার বাবা জানান, বিয়ের পর থেকে দুই লাখ টাকা যৌতুকের জন্য তার শ্বশুড় বাড়ির লোকজন সালমাকে চাপ দিতে থাকে। ধার-দেনা করে কয়েক ধাপে প্রায় এক লাখ টাকা দেওয়া হয়েছে। বৃহস্পতিবারও ১০ হাজার টাকা দেওয়া হয়। তারা আরও এক লাখ টাকার জন্য তাকে চাপ দিলে কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখে শ্বশুড় বাড়ির লোকজন পালিয়ে যায়। পরে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালে প্রেরণ করে।

ফুলগাজী থানার অফিসার ইনচার্জ কুতুব উদ্দিন জানান, প্রাথমিক তদন্তে নিহতের গলায় শ্বাসরোধ করার আলামত পাওয়া গেছে। ময়নাতদন্তের রিপোর্টের পর বিস্তারিত জানাযাবে। আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর