৬ জুন, ২০২০ ২৩:৫০

লাকসামে করোনা ঝুঁকিতে বাড়ছে উদ্বেগ

ফারুক আল শারাহ:

লাকসামে করোনা ঝুঁকিতে বাড়ছে উদ্বেগ

কুমিল্লার লাকসামে করোনাভাইরাসের চরম ঝুঁকির আশঙ্কা দেখা দিয়েছে। প্রায় প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এতে উপজেলাবাসীর মধ্যে উদ্বেগ-উৎকন্ঠা বেড়েই চলেছে। করোনার এ ঝুঁকি থেকে রক্ষা পেতে সকলকে স্বাস্থ্যবিধি মনে চলার পরামর্শ দিয়েছেন স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্যবিভাগ।

লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. মো. আলমগীর হোসেন জানান, উপজেলায় এ পর্যন্ত ৭৩৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে রিপোর্ট এসেছে ৬২৬টি। এখানে এ পর্যন্ত ১০২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বাকি ৫২৪টি রিপোর্ট নেগেটিভ। এখনও রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে ১১১টি। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন একজন। আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে ১৩ জন সুস্থ হয়ে ওঠেছেন। তাদের মধ্যে ১২ জনকে করোনা জয়ী হিসেবে ফুলেল শুভেচ্ছায় ছাড়পত্র দেয়া হয়েছে। বাকি ৮৮জনের নিয়মিত খোঁজ-খবর নেয়ার পাশাপাশি প্রয়োজনীয় চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, বর্তমানে প্রায়ই প্রতিদিনই লাকসামে করোনায় আক্রান্তের রিপোর্ট আসছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে সচেতনতার বিকল্প নেই।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি এ.কে.এম সাইফুল আলম বলেন, লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে, যা উদ্বেগজনক। চলমান পরিস্থিতিতে সকলকেই স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত। কারো শরীরে করোনার উপসর্গ দেখা দিলে তাকে বাইরে ঘোরাফেরা না করে এবং অন্যদের সংস্পর্শে না গিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। উপজেলাবাসীর যে কোন প্রয়োজনে প্রশাসন পাশে আছে বলে তিনি জানান।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর