৬ জুন, ২০২০ ২৩:৫৯

কোটচাঁদপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিডির চাল তুলে নেওয়ার অভিযোগ

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ:

কোটচাঁদপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিডির চাল তুলে নেওয়ার অভিযোগ

ফাইল ছবি

ঝিনাইদহের কোটচাঁদপুরে এক মহিলা ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিডি কার্ডের চাল তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগীর স্বামী সুমন মন্ডল উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগে জানা গেছে, দোড়া ইউনিয়নের ধোপাবিলা গ্রামের দরিদ্র সুমন মন্ডলে স্ত্রী তানিয়া খাতুন মাসিক ভিজিডি কার্ডের জন্য সংরক্ষিত মহিলা ইউপি সদস্য কাকলী খাতুনের শরণাপন্ন হয়। কিন্তু কার্ড করার জন্য উপর মহলকে ম্যানেজ করার কথা বলে তার কাছে থেকে ৩ হাজার টাকা দাবি করে। উপায়ন্তর না পেয়ে ওই দরিদ্র মহিলা ইউপি সদস্যর কাছে কার্ড করে দেওয়া বাবদ টাকা দিতে বাধ্য হয়। টাকা নেওয়ার পর মাসিক চালের কার্ড দেওয়া হয়নি। বরং তাকে বিভিন্নভাবে ঘোরানো পর ২৬ শত টাকা ফেরৎ দেওয়া হয়। সম্প্রতি করোনা ভাইরাসে দেশ লকডাউন হওয়ার পর দরিদ্র মানুষের আইডি কার্ড দেখিয়ে ভিজিডি প্রকল্পের চাল নেওয়ার জন্য সংশ্লিষ্ট ট্যাগ অফিসার নির্দেশ দেন। সেই নির্দেশ মোতাবেক ইউপি সদস্য মিলন হোসেন ধোপাবিলা মসজিদে মাইকে যাদের নামে কার্ড আছে তাদের নাম বলেন। এ সময় বিষয়টি জানাজানি হয়ে যায়। ভুক্তভোগীরা মহিলা সদস্যের কাছে ১৬ মাসের চাল দাবি করে। কিন্তু সেই চাল না দিয়ে বিভিন্ন চালবাহানা শুরু করে। উপায়ন্তর না পেয়ে দরিদ্র মহিলা ও তার স্বামী উপজেলা নির্বাহীর কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা আজও পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি বলে জানা গেছে। 

এ ব্যাপারে মহিলা সদস্য কাকলী খাতুন জানান যে সময় ভিজিএফ কার্ড হয়ে আসার পর ঠিকানা নিশ্চিত হতে পারিনি। সে কারণে চাল তাকে চাল দেওয়া সম্ভব হয়নি। তবে আমি জানতে পেরে ১৫মাসের চাউলের টাকা দিতে চেয়েছি কিন্তু তারা নেয়নি।      

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান কাবিল উদ্দিন বিশ্বাসের কাছে জানতে চাইলে তিনি জানান, বিষয়টি আমি জানার পর উভয় পক্ষকে ডেকে সমঝোতা করার চেষ্টা করবো।  

তবে ঘটনা সম্পর্কে জানার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজনীন সুলতানার মোবাইল ফোনে বারবার ফোন দিলেও তিনি ফোন ধরেনি।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর