৭ জুলাই, ২০২০ ১০:৩৫

শরীয়তপুরে সরকারি আদেশ অমান্য করায় ১১ জনকে অর্থদণ্ড

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে সরকারি আদেশ অমান্য করায় ১১ জনকে অর্থদণ্ড

সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করা, মাস্ক পরিধান না করে বাইরে ঘোরাফেরা করাসহ সরকারি আদেশ অমান্য করায় ১১ জনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের শরীয়তপুর সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মাহবুবুর রহমান শেখ।   

কোভিড-১৯ প্রতিরোধে শরীয়তপুর সদর উপজেলার পৌরসভার বিভিন্নস্থানে সোমবার সন্ধ‍্যা ৭ হতে রাত সাড়ে ৮ টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করা, মাস্ক পরিধান না করে বাইরে ঘোরাফেরা করাসহ সরকারি আদেশ অমান্য করার দায়ে ১১ জনকে মোট তিন হাজার তিনশত টাকা অর্থদণ্ড আরোপ করা হয়। অনেককে এ সময় সতর্ক করা হয় এবং স্বাস্থ‍্যবিধি মেনে চলার নির্দেশ দেয়া হয়।  

এ সময় দোকান, শপিংমল সন্ধ‍্যা ৭ টার মধ‍্যে বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়। পারস্পরিক দূরত্ব অন‍্যূন ৩ ফুট বজায় রাখতে এবং স্বাস্থ্যসম্মত উপায়ে মাস্ক পরিধানের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় পালং মডেল থানা পুলিশ সহযোগিতা করে। এছাড়া দুপুর  ১২ টা হতে দুপুর ২.৩০ টা পর্যন্ত রোভার স্কাউটের একটি দল স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মনোহর বাজার পশুর হাট এলাকায়  মাইকিংসহ বিনামূল্যে মাস্ক বিতরণ করে। প্রত‍্যেক দিন এ অভিযান অব‍্যাহত থাকবে বলে জানায় কর্তৃপক্ষ। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর