৭ জুলাই, ২০২০ ১৭:২৪

বগুড়া-১ উপ-নির্বাচন; ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়া-১ উপ-নির্বাচন; ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীরা

প্রতীকী ছবি

বগুড়া-১ (সোনাতলা-সারিয়াকান্দি) আসনে উপ-নির্বাচন আগামী ১৪ জুলাই। ওই নির্বাচনকে সামনে রেখে ঝড়-বৃষ্টি ও করোনা ভাইরাস উপেক্ষা করে ভোটারদের দোয়া ও নিজেদের পক্ষে রায় নিতে প্রত্যেক প্রার্থী এখন ব্যস্ত সময় অতিবাহিত করছে। এলাকায় এলাকায় মাইকিং পোস্টার, আর গণসংযোগে ব্যস্ত প্রার্থী ও তাদের নেতাকর্মী ও সমর্থকরা। 

ওই নির্বাচনী আসনে বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী সাহাদারা মান্নান শিল্পীর পক্ষে দলীয় নেতাকর্মীরা নৌকা প্রতীকে ভোট চেয়ে মোটর সাইকেলযোগে শো ডাউন করেন।  এছাড়াও স্বতন্ত্র প্রার্থী মোঃ ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ দুইটি হাইচ মাইক্রোবাস ও কয়েকটি মোটরসাইকেল যোগে সারিয়াকান্দি উপজেলার বিভিন্ন স্থানে গণসংযোগ করেন।  

বাংলাদেশ খেলাফত আন্দোলনেরপ প্রভাষক মাওলানা মো. নজরুল ইসলাম বটগাছ প্রতীকে ভোট চেয়ে ওই নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। এদিকে জাতীয়পার্টির প্রার্থী অধ্যক্ষ মোকছেদুল আলম ও (প্রগতিশীল গণতান্ত্রিক দল-পিডিপি) প্রার্থী মো. রনিও ঘরে বসে নেই। তার পক্ষে গণ জোয়ার সৃষ্টি, ভোটারদের দোয়া  ও রায় পেতে তিনি উল্কার মতো ছুটে বেড়াচ্ছেন।  

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণায় ভোটের দিনক্ষণ যত ঘনিয়ে আসছে ততই প্রার্থীরা তাদের প্রচার প্রচারণায় মেতে উঠেছে। এমনকি ঝড়বৃষ্টি ও করোনা ভাইরাস উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে বেছে নিতে হোটেল রেস্তোরাগুলোতে খোশগল্পে মেতে উঠেছে।  

স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ গণসংযোগকালে ভোটারদের উদ্দেশ্য বলেন, রাক্ষুসী যমুনা ও  বাঙালী নদীর ভাঙন থেকে সোনাতলা-সারিয়াকান্দি বাসীকে রক্ষা করার জন্য তিনি বলিষ্ঠ ভূমিকা রাখবেন। তিনি নির্বাচিত হলে সরকারি প্রকল্পের বরাদ্দ ও ব্যয়ের হিসাব জনসম্মুখে তুলে ধরবেন। বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবেন। নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই ভোটাররা তার প্রতি আকৃষ্ট হচ্ছে। নির্বাচনে বিজয়ী হওয়ার ব্যাপারে তিনি আশাবাদী। 

খেলাফত আন্দোলনের প্রার্থী নজরুল ইসলাম গণসংযোগকালে বলেন, তিনি নির্বাচিত হলে আইনের শাসন প্রতিষ্ঠা করবেন। জাতীয়পার্টির প্রার্থী অধ্যক্ষ মোকছেদুল আলম জানান, তিনি নির্বাচিত হলে পল্লী বন্ধু হোসাইন মো. এরশাদের মতো গ্রাম বাংলার মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে যাবেন। 

প্রগতিশীল দলের প্রার্থী মো. রনি গণসংযোগকালে ভোটারদের উদ্দেশ্য বলেন, তিনি নির্বাচিত হলে বেকার সমস্যা দূরীকরণে পদক্ষেপ নিবেন। 

উল্লেখ্য, ওই নির্বাচনী আসনে মোট ৩ লাখ ৩০ হাজার ৮৯২ জন ভোটার রয়েছেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর