১৩ জুলাই, ২০২০ ০৯:৪৩

পদ্মার পানি আবার বিপৎসীমার উপরে

রাজবাড়ী প্রতিনিধি

পদ্মার পানি আবার বিপৎসীমার উপরে

প্রথম দফায় পদ্মা নদীর পানি বিপৎসীমার উপর থেকে নিচে নেমে এলেও গত ২৪ ঘণ্টায় পদ্মা নদীর পানি ব্যাপক বৃদ্ধি পেয়ে বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উজানের পাহাড়ি ঢল ও ভারি বর্ষণে জেলার তিনটি গেজ স্টেশন পয়েন্টের মধ্যে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া গেজ স্টেশন পয়েন্টে পদ্মার পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ড জানায়, সোমাবার সকাল ৬টায় পরিমাপকৃত তথ্য অনুয়ায়ী হঠাৎ করে রাজবাড়ী সবগুলো পয়েন্টে পানি বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া গেজ স্টেশনে পদ্মা নদীর পানি ০.১৪ মিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ০.০৪মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এই মুহূর্তে পদ্মা নদীর ৮.৬৯ মিটার দিয়ে প্রবাহিত হচ্ছে। রাজবাড়ী সদর উপজেলার মহেন্দ্রপুর গেজ স্টেশনে পদ্মা নদীর পানি ০.১৫মিটার বৃদ্ধি পেয়ে ৮.৯২ মিটার এবং পাংশা উপজেলার সেনগ্রাম পয়েন্টে ০.২২মিটার বৃদ্ধি পেয়ে ১০.৩২ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে এই দুটি পয়েন্টে বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে পদ্মার পানি।

সোমাবার রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী মো. শফিকুল ইসলাম শেখ বলেন, পদ্মা নদীর পানি ভয়াবহ আকরে বৃদ্ধি পাচ্ছে। এভাবে পানি বৃদ্ধি অব্যাহত থাকলে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট সহ জেলার নিম্নাঞ্চল প্লাবিত হবে। বিশেষ করে কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়নের হরিনবাড়িয়া এবং রতনদিয়া ইউনিয়নের প্রায় ৩০হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়বে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর