১৬ জুলাই, ২০২০ ০৯:৪০

লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩১২, মৃত্যু ৯

লাকসাম প্রতিনিধি

লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩১২, মৃত্যু ৯

প্রতীকী ছবি

কুমিল্লার লাকসামে আরও ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৩১২ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের মধ্যে নতুন ১৪ জনসহ সর্বমোট সুস্থ হয়েছেন ১৭৭ জন। বাকি ১৩৫ জন এখনো চিকিৎসাধীন।

উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিম সূত্রে জানা যায়, গতকাল বুধবার (১৫ জুলাই) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে সর্বমোট ১৯টি নমুনার রিপোর্ট আসে। তাদের মধ্যে ২ জনের রিপোর্ট পজিটিভ ও বাকি ১৭ জনের নেগেটিভ। আক্রান্তদের মধ্যে ২৮ বছর বয়সী এক যুবক ও ১০ বছর বয়সী এক শিশু রয়েছে। নতুন ২ জনসহ উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১২ জন।

লাকসাম উপজেলা স্বাস্থ্যবিভাগ গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. মেহেদী হাসান জিতু ও ডা. আলমগীর হোসেন জানান, উপজেলায় এই পর্যন্ত ১৪০৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১৩৭৬টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ৩১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ১০৬৪টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো প্রক্রিয়াধীন রয়েছে ২৮টি নমুনার রিপোর্ট। 

তিনি আরও জানান, এখানে করোনায় মৃত্যুবরণ করেছেন সর্বমোট ৯জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৭৭ জন। অন্য ১৩৫ জনকে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা দিয়ে আসছেন করোনা র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যরা।  

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামে প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসির

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর