১৬ জুলাই, ২০২০ ২২:২৬

ঘুমন্ত লোকজনের উপর প্রতিপক্ষের হামলা, টেঁটাবিদ্ধ হয়ে যুবক নিহত

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

ঘুমন্ত লোকজনের উপর প্রতিপক্ষের হামলা, টেঁটাবিদ্ধ হয়ে যুবক নিহত

নিহত মোহাম্মদ হোসেন

কুমিল্লার লাকসামে সম্পত্তি সংক্রান্ত বিরোধের জের ধরে ঘুমন্ত পরিবারের সদস্যদের উপর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রতিপক্ষের হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় টেঁটাবিদ্ধ হয়ে মোহাম্মদ হোসেন (৩৬) নামে এক যুবক নিহত হয়েছেন। এছাড়া এ হামলায় নারীসহ কমপক্ষে আরও ১০ জন আহত হয়েছে। 

বৃহস্পতিবার ভোরে উপজেলার শ্রীয়াং গ্রামের ছাড়াবাড়িতে এ ঘটনা ঘটে। 

নিহত মোহাম্মদ হোসেন ওই গ্রামের ইউনুসের ছেলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

স্থানীয়দের অভিযোগ, উপজেলার মুদাফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের শ্রীয়াং গ্রামে আবু তাহের মরণ ও মনির হোসেন মনুর গংদের মধ্যে ১৯৮৬ সাল থেকে ৩ একর ৫৭ শতক সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিল। বিষয়টি নিয়ে দুই পক্ষের মধ্যে কয়েকবার সৃষ্ট হামলা-পাল্টা হামলায় ইতোপূর্বে বংশ পরম্পরায় আরও ৩ জন নিহত ও অসংখ্য মানুষ আহত হয়েছেন। এ ঘটনা নিয়ে পাল্টাপাল্টি মামলাও চলছে।

নিহত মোহাম্মদ হোসেনের চাচাতো ভাই সাইফুলের অভিযোগ, সম্পত্তি সংক্রান্ত বিরোধের জের ধরে বৃহস্পতিবার ভোরে আবু তাহের মরণের পক্ষে ৩৫-৪০ জন মনির হোসেন মনুর বাড়িসহ ৫টি বসতবাড়িতে ঘুমন্ত নিরীহ মানুষের উপর টেঁটা, বল্লম, চাকুসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা, ভাংচুর, লুটপাট এবং গাছ-পালা কেটে আতঙ্ক সৃষ্টি করে। এসময় মোহাম্মদ হোসেন ঘর থেকে বাহিরে আসলে তার বুকের মধ্যে টেঁটাবিদ্ধ করে হামলাকারীরা। এ সময় তার চিৎকারে বাড়ির লোকজন এগিয়ে আসলে তাদেরকে পিটিয়ে আহত করে হামলাকারীরা পালিয়ে যায়। ঘটনাস্থলেই মোহাম্মদ হোসেনের মৃত্যু হয়। এসময় নারীসহ আরও কমপক্ষে ১০ জন আহত হয়। 

এ ঘটনায় স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করে। পরে খবর পেয়ে লাকসাম থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে টেঁটাবিদ্ধ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

স্থানীয় ইউপি সদস্য শহিদ উল্লাহ চৌধুরী বলেন, সম্পত্তি সংক্রান্ত দুই পক্ষের বিরোধ দীর্ঘদিনের। বিষয়টি সমাধানের জন্য এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ একাধিকবার চেষ্টা করলেও সমাধান সম্ভব হয়নি। ইতোপূর্বেও একাধিকবার হামলা-পাল্টা হামলা ও হতাহতের ঘটনা ঘটেছে। ঘুমন্ত অবস্থায় মানুষের উপর হামলার ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করেন।

নিহত মোহাম্মদ হোসেনের চাচাতো ভাই সাইফুল আবু তাহের মরণের পক্ষীয় ২৪ জনের বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে লাকসাম থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।    

লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে দাফন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে ২৪ জনকে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

 
বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর