৮ আগস্ট, ২০২০ ১৬:৫৯

দিনাজপুরে আরও ৫৭ জনের করোনা শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে আরও ৫৭ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১৩৭ জনের নমুনার ফলাফলে স্বাস্থ্যকর্মী, ব্যাংককর্মী, র‌্যাব সদস্যসহ আরও ৫৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা হলো ২০৩৭ জন।

একই সময়ে ৩২ জন সুস্থসহ জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪০০ জন। এ পর্যন্ত জেলায় মৃতের সংখ্যা ৪২ জন। বর্তমানে ৫১২ জন হোম আইসোলেশনে, ২৬ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ৫৭ জন। 

এ তথ্য নিশ্চিত করে দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, শুক্রবার রাতে পাওয়া তথ্যে জেলায় আক্রান্ত ৫৭ জনের মধ্যে দিনাজপুর সদরে ২০ জন, বিরামপুরে ১৪, বিরলে পাঁচ, কাহারোলে পাঁচ, চিরিরবন্দরে চার, বীরগঞ্জে ৯ জন রয়েছেন। 

তিনি আরও জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১৩৭ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ৫৭ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ, দুটি ফলোআপ পজিটিভ আর বাকি ৫২টি নেগেটিভ এসেছে। 

এখন পর্যন্ত ল্যাবটেরিতে পাঠানো নমুনার সংখ্যা ১১,৭৮৮টি আর ফলাফল এসেছে ১১,৫৯৩টি নমুনার। গত ২৪ ঘণ্টায় দিনাজপুর থেকে পাঠানো নমুনা সংগ্রহ হয় ২২১ জনের। একই সময়ে নতুন করে দিনাজপুর জেলায় ২২৮ জন হোম কোয়ারেন্টাইন গ্রহণ করেছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর