৯ আগস্ট, ২০২০ ১৭:০৮

নান্দাইলে গৃহবধূকে '‌হত্যা', বিচারের দাবিতে গণপদযাত্রা

ময়মনসিংহ প্রতিনিধি

নান্দাইলে গৃহবধূকে '‌হত্যা', বিচারের দাবিতে গণপদযাত্রা

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় গৃহবধূ সাবিনা ইয়াসমিনের হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে উপজেলা নির্বাহী অফিস অভিমুখে এক গণপদযাত্রা ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে যৌন নিপীড়নবিরোধী শিক্ষার্থী জোট। আজ রবিবার দুপুরে উপজেলার নান্দাইল শহিদ স্মৃতি আদর্শ কলেজের সামনে থেকে শুরু হয়ে গণপদযাত্রাটি।

গত ২৯ জুলাই উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের বাতুয়াদি গ্রামে স্বামীর বাড়ি থেকে সাবিনা ইয়াসমিনের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। স্বামীর বাড়ির লোকজন এ মৃত্যুকে আত্মহত্যা বলে চালালেও সাবিনার মা বলছেন, এটি ছিল পরিকল্পিত হত্যাকাণ্ড।

গত ৫ আগস্ট হত্যাকাণ্ডের প্রতিবাদে ৩ দফা দাবি নিয়ে নান্দাইল উপজেলা পরিষদ চত্বরে এক নাগরিক অবস্থানের ডাক দেয় যৌন নিপীড়নবিরোধী শিক্ষার্থী জোট। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদানের মাধ্যমে ৭২ ঘণ্টার আল্টিমেটামও দেওয়া হয় ওইদিন।
 
গণপদযাত্রা থেকে বক্তারা অভিযোগ করেন, হত্যাকাণ্ডের ১২ দিন অতিবাহিত হলেও অপরাধীদের গ্রেফতারে পুলিশের কোনো উদ্যোগ দেখা যায়নি। 

তারা বলেন, সাবিনা হত্যা মামলা শুরুতেই আত্মহত্যার প্ররোচনা মামলায় রূপ দেয় স্থানীয় পুলিশ প্রশাসন। মামলার বাদী সাবিনার মা রহিমা খাতুনের ভাষ্য, মামলা যথাযথভাবে উপস্থাপন করা হয়নি। যেহেতু মা পড়াশোনা জানেন না, তাই মামলার ভাষা এমনভাবে দেওয়া হয়েছে, যেন অপরাধীরা সহজে ছাড়া পায়। 

সংগঠনের আহ্বায়ক শিবলী হাসান বলেন, সাবিনার শরীরে আঘাতের দাগ, যোনিপথ রক্তাক্ত থাকা সত্বেও পুলিশ এজাহারে উল্লেখ করেছে আঘাতের চিহ্ন নেই। 

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর