১০ আগস্ট, ২০২০ ১৫:৪৯

সেতাবগঞ্জে শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তা মোড়ে নিত্যদিনের যানজট

দিনাজপুর প্রতিনিধি

সেতাবগঞ্জে শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তা মোড়ে নিত্যদিনের যানজট

দিনাজপুর জেলার প্রসিদ্ধ ব্যবসা কেন্দ্র বোচাগঞ্জ। আর এই বোচাগঞ্জের সেতাবগঞ্জ পৌর শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তা মোড়ে কোনো ট্রাফিক পুলিশ না থাকায় প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। যার ফলে চরম দুর্ভোগ পোহাতে হয় পথচারীসহ যাত্রীদের। 

দিনাজপুর-সেতাবগঞ্জ-পীরগঞ্জ-রানীশংকৈল ও হরিপুর সড়কে চলাচলকারী বাস, মিনিবাস, কোচ, ট্রাক, ট্রাক্টর, পিকাপ, অটোরিক্সাসহ অসংখ্য যানবাহন প্রতিদিন চলাচল করে থাকে এই সড়ক দিয়ে। 

সেতাবগঞ্জ পৌর শহরের গুরুত্বপূর্ণ প্রাণকেন্দ্র হওয়ার আরেক কারণ, এই চৌরাস্তা মোড়টির পশ্চিমে ঠাকুরগাঁও জেলার ৩টি উপজেলার যোগাযোগ রয়েছে দিনাজপুর ও ঢাকার সাথে। এসব উপজেলার অধিকাংশ মানুষ দ্রুত যাতায়াতের জন্য এই সড়কটি ব্যবহার করে থাকেন। 

এছাড়াও মোড়টির উত্তরে বকুলতলা, খোচাবাড়ী ও ঠাকুরগাঁও জেলা শহরের সাথে যোগাযোগ রয়েছে দক্ষিণে হাট রামপুর, সুকদেবপুর হয়ে পীরগঞ্জ উপজেলার বৈরচুনা, চন্দরিয়া ও পূর্বে দিনাজপুর হয়ে বগুড়া ও ঢাকার সাথে যোগাযোগ থাকায় এই মোড়টির গুরুত্ব বেশি। 

অপরদিকে সেতাবগঞ্জ পৌর শহরের বাসিন্দাদের পাশাপাশি বিভিন্ন কলকারখানা ও ব্যবসা প্রতিষ্ঠানের অসংখ্য যানবাহন প্রতিদিন এই মোড়টির উপর দিয়ে চলাচল করার কারণে এখানে যানজটের সৃষ্টি হয়। 

এদিকে, সেতাবগঞ্জ পৌরসভা প্রথম শ্রেণীতে উন্নীত হওয়ার পরও পৌর কর্তৃপক্ষ এ পর্যন্ত গুরুত্বপূর্ণ এই মোড়টিতে কোনো ট্রাফিক পুলিশের ব্যবস্থা করতে পারেনি। অধিকাংশ সময় যানজট নিয়ন্ত্রণ করতে থানার পুলিশকে অথবা পরিবহন শ্রমিকদের ট্রাফিকের ভূমিকা পালন করতে হয়।

এব্যাপারে ভুক্তভোগীরা অবিলম্বে সেতাবগঞ্জ পৌর শহরের চৌরাস্তা মোড়ে ট্রাফিক পুলিশ দিয়ে যানজট নিরসন করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন। 

বিডি প্রতিদিন/এজে

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর