১৩ আগস্ট, ২০২০ ২০:৫৮

মাস্ক না পরায় খানসামায় ১৯ জনকে জরিমানা

দিনাজপুর প্রতিনিধি:

মাস্ক না পরায় খানসামায় ১৯ জনকে জরিমানা

মাস্কের ব্যবহার নিশ্চতকরণে সচেতনতাম‍ূলক কার্যক্রম ও মোবাইল কোর্ট পরিচালনা করে দিনাজপুরের খানসামায় ১৯ জনের কাছ থেকে সাড়ে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকালে খানসামা উপজেলার খানসামা বাজার ও পাকেরহাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক ব্যবহার না করায় আঙ্গারপাড়া ইউপির ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য শাহজাহান পাটোয়ারিসহ ৮ জনকে ৬ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ মাহবুব-উল-ইসলাম। 

এর আগে তিনি গত মঙ্গলবার খানসামার বিভিন্ন হাট-বাজারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতে ১১ জনকে সাড়ে ১১ হাজার টাকা জরিমানা করেন।

খানসামা ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করলেও নানা অজুহাতে অনেকে মাস্ক ব্যবহার করছেন না। করোনার সংক্রমণ এড়াতে আমাদের প্রত্যেকের মাস্ক পরা উচিত। জনগণের মধ্যে মাক্স না পরার প্রবনতা বৃদ্ধি পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। সরকারী নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে অভিযান আব্যহত থাকবে। তাই ঘরের বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে এই অভিযান চলছে। পরবর্তীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর