শিরোনাম
১৫ আগস্ট, ২০২০ ১৩:৪৪

শ্রীমঙ্গলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। 

দিবসটি উপলক্ষে আজ শনিবার (১৫ আগস্ট) সকালে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বিএমএ, পল্লী বিদ্যুৎ সমিতি, রোবার স্কাউট, শ্রীমঙ্গল প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের নেতৃবৃন্দরা প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ ছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। পরে মোনাজাত অনুষ্ঠিত হয়। 

সকালে শহরের হবিগঞ্জ সড়কে আওয়ামী লীগের দলীয় কর্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিকে শ্রদ্ধা নিবেদন করা হয়। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন থেকে ছয়দিনব্যাপী বিভিন্ন কর্মসুচি পালন করা হবে। আজ ১৫ আগস্ট স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা, উপজেলা চত্বরে বৃক্ষরোপণ, ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, বিনামূল্য চিকিৎসাসেবা, সব শিক্ষাপ্রতিষ্ঠানে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে কবিতা পাঠ, রচনা ও চিত্রাঙ্কন, হামদ্ ও নাত্ প্রতিযোগিতা হবে। 

১৬ আগস্ট শ্রীমঙ্গল ইসলামি ফাউন্ডেশনে পবিত্র কোরআনখানি, আলোচনা সভা ও দোয়া মাহফিল হবে। ১৭ আগস্ট সব গণশিক্ষা কেন্দ্রে বৃক্ষরোপণ। ১৮ আগস্ট কিরাত ও বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ এবং উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, বঙ্গবন্ধু অলিম্পিয়াড কুইজ প্রতিযোগিতা।  ১৯ আগস্ট শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ২০ আগস্ট রচনা ও আনলাইন আবৃত্তি প্রাতিযোগিতা। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর