১৫ আগস্ট, ২০২০ ১৫:২৩

নাটোরে জাতীয় শোক দিবস পালিত

নাটোর প্রতিনিধি

নাটোরে জাতীয় শোক দিবস পালিত

নানা আয়োজনে নাটোরে পালিত হচ্ছে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদৎ বার্ষিক ও জাতীয় শোক দিবস। শনিবার সকালে নাটোর শহরের কান্দিভিটা দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তালন করেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ও রত্না আহমেদ।

এ সময় পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোর্ত্তজা আলী বাবলুসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও বিশেষ মোনাজাত করা হয়। এছাড়া পৌরসভার সকল ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

সকালে লালপুর উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। পরে তিনি প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে বিশেষ মোনাজাতে অংশ নেন। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসক মোহম্মদ শাহরিয়াজের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তাগণ কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে ডিসি পার্কে গাছের চারা রোপণ করা হয়। এ সময় পুলিশ সুপার লিটন কুমার সাহা উপস্থিত ছিলেন।

এছাড়া জেলা পুলিশের পক্ষ থেকে সকালে পুলিশ লাইন্স স্কুল চত্বরে আনুষ্ঠানিক জাতীয় পতাকা 
অর্ধনমিত উত্তোল সহ নানা কর্মসূচি পালন করা করা হয়। পুলিশ সুপার লিটন কুমার সাহাসহ জেলা 
পুলিশের ঊর্ধতন কর্মকর্তারা এতে অংশ নেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে এসএস সরকারি কলেজ, রানী ভবানী মহিলা কলেজ, নাটোর মহিলা 
কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে মিলাদ মাহফিলসহ আয়োজন করা হয় নানা কর্মসূচির। এছাড়া কেন্দ্রীয় জামে মসজিদসহ সকল মসজিদে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর