শিরোনাম
২৮ আগস্ট, ২০২০ ১৭:৪১

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ চুরির মামলা, পরে বরখাস্ত

রাঙামাটি প্রতিনিধি

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ চুরির মামলা, পরে বরখাস্ত

কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দীন

রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসির উদ্দীনের বিরুদ্ধে গাছ চুরি মামলার পর পরিষদ থেকে বরখাস্ত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। শুক্রবার বিকেলে গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানান কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনতাসির জাহান। 

তিনি বলেন, গত ২৬ আগস্ট স্থানীয় সরকার বিভাগ থেকে কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের পদ থেকে নাছির উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্তের চিঠি ইউএনওর কার্যালয়ে এসে পৌঁছায়। 

স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত আদেশে বলা হয়, কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান নাসির উদ্দীনের বিরুদ্ধে আদালতে ফৌজদারি মামলায় তিন বছরের সাজার একটি আদশে হয়েছে, সে কারণে তাকে স্থানীয় সরকার মন্ত্রণালয় সাময়কিভাবে বরখাস্ত করেছে তাকে। এছাড়া বন বিভাগের প্রায় ৩০ লাখ টাকার বনজ সম্পদ আত্মসাতের একটি মামলায় জেল খেটেছেন তিনি।

তিনি আরও বলেন, চুরি মামলার দণ্ডপ্রাপ্ত একজন আসামি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে থাকলে পরিষদের প্রতি জন সাধারণের শ্রদ্ধা ও আস্থা বিস্মিত হওয়ার সম্ভাবনা থাকে, যা পরিষদ বা রাষ্ট্রের স্বার্থের হানিকর তথ্য জনস্বার্থের পরিপন্থী।

প্রসঙ্গত, চলতি বছরের গত ২৮ জানুয়ারি বন বিভাগের মামলায় রাঙামাটির কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নাসির উদ্দীনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন রাঙামাটির আদালত। এছাড়া ৩০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের নির্দেশ দেন আদালত।

একই মামলার আরেক আসামি বাবুল মেম্বরকে দেড় বছর সশ্রম কারাদণ্ডসহ ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। রাঙামাটি চিফ জুডিশিয়াল আদালত-২-এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সবুজ পাল আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর