১৭ সেপ্টেম্বর, ২০২০ ২১:২৩
বিএম কলেজে হামলা ও ভাংচুর

কম্পিউটার অপারেটরের ওপর হামলা ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কম্পিউটার অপারেটরের ওপর হামলা ঘটনায় মামলা

বরিশাল সরকারি বিএম কলেজের সমাজকল্যাণ বিভাগে হামলা, ভাংচুর এবং কম্পিউটার অপারেটরকে কুপিয়ে আহত করার ঘটনায় মামলা হয়েছে। সন্ত্রাসী হামলায় আহত সমাজকল্যাণ বিভাগের কম্পিউটার অপারেটর মিজানুর রহমান বাচ্চু বাদী হয়ে অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনকে আসামি করে বৃহস্পতিবার দুপুরে এই মামলা দায়ের করেন।

এদিকে সমাজকল্যাণ বিভাগে হামলা ভাংচুর ও কম্পিউটার অপারেটরকে কুপিয়ে আহত করা ঘটনা তদন্তে ৩ সদস্যের একটি কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ। 

কোতোয়ালী মডেল থানার ওসি মো. নুরুল ইসলাম জানান, আহত কম্পিউটার অপারেটর মিজানুর রহমান বাচ্চু তার উপর হামলার অভিযোগে আজ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাত ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে। এ পর্যন্ত অভিযুক্ত কাউকে শনাক্ত কিংবা গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে মামলার অভিযোগ তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন, ওসি নুরুল ইসলাম।

এদিকে, বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া জানান, সমাজকল্যাণ বিভাগে হামলা, ভাংচুর এবং কম্পিউটার অপারেটরকে কুপিয়ে আহত করার ঘটনা তদন্তে ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। সমাজকল্যাণ বিভাগের সহযোগী অধ্যাপক জাহাঙ্গীর কবিরকে প্রধান করে গঠিত এই কমিটির অপর দুই সদস্য হলেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মনিরুল আহসান হিরু এবং অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জাহিদুল ইসলাম। কমিটিকে আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এছাড়া হামলা-ভাংচুরের ঘটনা কলেজ কর্তৃপক্ষ লিখিতভাবে থানায় জানিয়েছে বলে জানান ভারপ্রাপ্ত অধ্যক্ষ। 

উল্লেখ্য, গতকাল বুধবার দুপুরে বিএম কলেজের সমাজকল্যাণ বিভাগে লাঠিসোটা, রড এবং ধারালো অস্ত্র নিয়ে আকস্মিক হামলা চালায় মাস্ক পরিহিত ২০/২৫ জন দুর্বৃত্ত। তারা ওই বিভাগের অফিস কক্ষ ও বিভাগীয় প্রধানের কক্ষের আসবাবপত্র ব্যাপক ভাংচুর, সিসি ক্যামেরা নিয়ন্ত্রণকারী কম্পিউটার সিপিইউ লুট এবং কম্পিউটার অপারেটর মিজানুর রহমান বাচ্চুকে আহত করে। আহত বাচ্চুকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর