শিরোনাম
১৭ সেপ্টেম্বর, ২০২০ ২২:০০

শেরপুরে ৫ ইউনিয়ন প্লাবিত

শেরপুর প্রতিনিধি :

শেরপুরে ৫ ইউনিয়ন প্লাবিত

ভারতের মেঘালয় রাজ্যের পাহাড়ি ঢলের পানিতে শেরপুর জেলার সীমান্তবর্তী ঝিনাইগাতি উপজেলার মাহারশি নদীর পানি বৃদ্ধি পেয়ে উপজেলা সদরসহ ঝিনাইগাতি সদর ইউনিয়ন, মালিঝিকান্দা, হাতিবান্ধা ও গৌরিপুর ইউনিয়নের আংশিক এলাকা প্লাবিত হয়েছে। ঢলের স্রোতে ইতিমধ্যে উল্লেখিত ইউনিয়নের বিভিন্ন গ্রামের কাঁচা ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, তলিয়ে গেছে বিভিন্ন পুকুর এবং ওইসব এলাকায় কয়েক হাজার একর রোপা আমন। 

বৃহস্পতিবার দুপুর থেকে ঝিনাইগাতি উপজেলা সদরের পাশ দিয়ে বয়ে যাওয়া মহারশি নদীর পানি হঠাৎ করেই বৃদ্ধি হয়ে ঘণ্টা খানিকের মধ্যেই উপজেলা চত্ত্বরের ১২ থেকে ১৩ টি দপ্তরের অফিসের ভিতর পানি প্রবেশ করে। এরপর আস্তে আস্তে ঝিনাইগাতি প্রধান সড়কসহ বাজারের বিভিন্ন দোকানপাঠ এবং আবাসিক এলাকার বিভিন্ন বাসা-বাড়িতে পানি প্রবেশ করে। হঠাৎ করেই ঢলের পানি নেমে আসায় অপ্রস্তুত সাধারণ মানুষ ভোগান্তিতে এড়। এছাড়া সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারিরাও ভোগান্তি পরে ঢলের পানিতে। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ জানায়, উজানের পাহাড়ি ঢলের কারণে ঝিনাইগাতি উপজেলার মাহারশির পানি বৃদ্ধি হয়ে সাময়িক ভাবে উপজেলার বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে গেলেও রাতের মধ্যে বৃষ্টি না হলে পানি নেমে যাবে। তবে বৃষ্টি হলে পানি আরো বাড়তে পারে। তবে ক্ষয় ক্ষতির বিষয়ে আমাদের প্রস্তুতি রয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন কবির জানায়, ঢলের পানিতে যেসব এলাকার রোপা আমন তলিয়েছে সেসব এলাকায় আরো ২/৩ দিন পানি থাকলেও কোন ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই। এছাড়া ঢলের পানি যে কোন সময় নেমে যেতে পারে। তারপরও পানি নেমে গেলে ক্ষয়ক্ষতি নিরুপন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর