১৭ সেপ্টেম্বর, ২০২০ ২৩:৪৮

রাজবাড়ীতে করোনাকালে মাদকের বিস্তার বৃদ্ধি

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে করোনাকালে মাদকের বিস্তার বৃদ্ধি

করোনাকালে রাজবাড়ীতে মাদকের বিস্তার বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছেন রাজবাড়ীর বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজবাড়ী  জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে রাজবাড়ী জেলার “মাদকের বিরুদ্ধে গণসচেতনতা তৈরিতে অনলাইন মোটিভেশনার কর্মশালায়” এসব কথা বলেন সরকারি কর্মকর্তারা।

কর্মকর্তারা বলেন, রাজবাড়ী জেলা মাদকের রুট না হলেও রাজবাড়ীতে করোনাকালে মাদকের বিস্তার ভয়াবহ আকারে বৃদ্ধি পেয়েছে। যেখানে সেখানে মাদক পাওয়া যায়। দৌলতদিয়া যৌনপল্লী থাকায় পল্লী কেন্দ্রীক মাদকের বিস্তারের পাশাপাশি উপজেলার বিভিন্ন স্থানে মাদক ক্রয় বিক্রয় হয়ে থাকে। মাদক সেবীদের কারণে নিজের কার্যালয়ে নিরাপত্তাহীণতায় ভোগেন রাজবাড়ী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নিজেই। পুকুর আর ডোবায় ভাসে  ফেনসিডিলের বোতল। 

রাজবাড়ী মাদকদ্রব্যের সহকারী পরিচালক মো. তানভীর হাসান বলেন, করোনাকালে মাদকের বিস্তার বৃদ্ধি পেয়েছে। এক সমীক্ষায় দেখা যায় দেশে প্রতি বছর মাদক ক্রয়ের জন্য হুন্ডির মাধ্যমে প্রায় ১২হাজার কোটি টাকা বিদেশে পাঁচার হয়। তবে মাদকের বিস্তার রোধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কাজ করে যাচ্ছে বলে জানায় এই কর্মকর্তা।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো. ফজলুল করিম দাবি করেন, রাজবাড়ীতে মাদকের বিস্তার ঘটলেও সেটা নিয়ন্ত্রণে রয়েছে। মাদক নিয়ন্ত্রণে পুলিশ সব সময় কাজ করে যাচ্ছে। মাদকের ব্যাপারে পুলিশকে তথ্য দেবার জন্য আহ্বান করেন জেলা পুলিশের এই কর্মকর্তা।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, দীর্ঘদিন পর মাদক নিয়ে গুরুত্বপূর্ণ একটি আলোচনাসভা হলো। মাদক নির্মূলের ব্যাপার আজ বেশ কয়েকজনের বক্তব্য নোট করা হয়েছে। সেগুলো সুপারিশ আকারে বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হবে।

মোটিভেশনাল কর্মশালায় রাজবাড়ী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ দীলিপ কুমার কর, রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাঈদুজ্জামন খান, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, কালুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন, জেলা গোয়েন্দা শাখার উপ- পরিচালক মো. শরিফুল ইসলাম, জেলা কালচারাল অফিসার পার্থ প্রতীম দাস, রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর