২১ সেপ্টেম্বর, ২০২০ ১৪:৩৫

নাটোরে আয়নাল হক হত্যা মামলায় ২ আসামির ফাঁসি

নাটোর প্রতিনিধি

নাটোরে আয়নাল হক হত্যা মামলায় ২ আসামির ফাঁসি

নাটোরের বড়াইগ্রামে আলোচিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা   ডা. আয়নাল হক তালুকদার হত্যা মামলার রায় ১৮ বছর পর আজ ঘোষণা করা হয়েছে। রায়ে দুইজনের ফাঁসিসহ প্রত্যকের দশ হাজার এক টাকা করে জরিমানা করা হয়েছে। বাকী ১১ জনকে খালাস দিয়েছেন আদালত। নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মাদ সাইফুল ইসলাম সিদ্দিক এই রায় রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন বনপাড়া পৌর এলাকার মহিষভাঙ্গা গ্রামের বাহার উদ্দিন মোল্লার চেলে মো. তোরাব এবং পলান মোল্লার ছেলে শামিম।  

আদালত ও নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসরাম জানান, ২০০২ সালে ২৮ মার্চ তৎকালীন উপজেলা বিএনপির সভাপতি একরামুল আলমের নেতৃত্বে সাহের উদ্দিনসহ একদল বিএনপি নেতাকর্মী বড়াইগ্রাম উপজেলার বনপাড়া বাজারে ডা. আয়নাল হক তালুকদারের চেম্বারে হামলা করে।

এ সময় তাকে টেনে চেম্বার থেকে বেবর করে পিটিয়ে ও ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত করে। আয়নাল হকের স্বজনরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাদীন অবস্থায় পরদিন তার মৃত্যু হয়।

এ ঘটনায় ৩১ মার্চ  আয়নাল হকের পুত্রবধূ বর্তমান পৌর মেয়র কেএম জাকির হোসেনের স্ত্রী নাজমা বেগম বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে চার্জশিট প্রদানের পর মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়। অবশেষে ১৮ বছর পর আজ এই মামলার রায় ঘোষণা করা হয়।

বিডি প্রতিদিন/আল আমীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর