২২ সেপ্টেম্বর, ২০২০ ১৮:০৫

নীলফামারীতে ভুয়া এসপি গ্রেফতার

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীতে ভুয়া এসপি গ্রেফতার

নীলফামারীতে মোস্তাফিজুর রহমান বাবু ওরফে নীরব নামে একজন ভুয়া এসপিকে গ্রেফতার করা হয়েছে। ৬৮ জনের কাছ থেকে বিকাশে টাকা আদায়ের পর এসপি মোখলেছুর রহমানের নাম ভাঙ্গানোর চেষ্টাকালে গ্রেফতার করা হয় তাকে।

মঙ্গলবার বিকেলে নীলফামারী পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান।

গ্রেফতার নীরব নওগাঁর নিয়ামতপুর উপজেলার চৌরাপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে। তিনি বর্তমানে চট্টগ্রাম জেলার মধ্যম হালিশহর মাইজপাড়া এলাকায় বসবাস করেন।

পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বলেন, আমার নিজস্ব ফেসবুক থেকে ছবি সংগ্রহ করে ভুয়া অ্যাকাউন্ট খুলে সে। বিষয়টি জানার পর তদন্ত শুরু করা হয়। এক পর্যায়ে আমার নাম ব্যবহার করে টাকা আদায়ের চেষ্টা করলে বিষয়টি নজরে আসে এবং তাকে গ্রেফতারের প্রক্রিয়া শুরু হয়। 

তিনি বলেন, সোমবার সন্ধ্যায় সৈয়দপুর শহরের শুটকির মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় এবং তার দেওয়া তথ্যের ভিত্তিতে তারই সহযোগী চাচাতো বোন সুফিয়া বেগমকে গ্রেফতার করা হয় দিনাজপুরের কাহারোল এলাকার রামচন্দ্রপুর থেকে। 

এসপি বলেন, প্রতারক নীরব ডিআইজি, বিভিন্ন জেলার এসপির নামে ভুয়া মেসেঞ্জার খুলে সরকারের বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য, দেশদ্রোহী কমেন্ট, লাইক শেয়ার করা এমন ফেসবুক ব্যবহারকারীদের ফোন করতো এবং টাকা আদায় করতো মামলা থেকে বাঁচাতে।
 
তার এই কাজে সহায়তা করতো চাচাতো বোন সাবেক ইউনিয়ন পরিষদের সদস্য সুফিয়া বেগম। বিকাশে টাকা আদায়ে সুফিয়ার ০১৩০১১৭৭৯৩০ নম্বরটি ব্যবহার করা হতো। বিকাশে আসা টাকা তারা দুজনে ভাগ করে নিতেন। 

বিভিন্ন জনের কাছ থেকে ৫ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত নিয়েছেন তিনি। ৬৮ জনের কাছ থেকে প্রায় সাড়ে চার লাখ টাকা আদায় করেছেন। এসব তথ্য বিকাশের স্টেটমেন্টে প্রাথমিকভাবে পাওয়া গেছে বলে জানান এসপি মোখলেছুর রহমান। 

বিকেলে আদালতের মাধ্যমে গ্রেফতার দুজনকে জেলা কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।   

সংবাদ সম্মেলনে অতিরিক্ত আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, অশোক কুমার পাল, জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) হারুন উর রশিদ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর