২৬ সেপ্টেম্বর, ২০২০ ১৫:২৫

বাংলাদেশ প্রতিদিনে সংবাদ প্রকাশের পর শান্তি রাণীর পাশে ইউএনও

ঠাকুরগাঁও প্রতিনিধি

বাংলাদেশ প্রতিদিনে সংবাদ প্রকাশের পর শান্তি রাণীর পাশে ইউএনও

বাংলাদেশ প্রতিদিনে ‘অসহায় শান্তি রাণীর ভাগ্যে কি নেই সরকারি সুবিধা?’ এই শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পর তার পাশে দাঁড়িয়েছে ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল্লাহ আল মামুন।

শনিবার দুপুরে ইউএনও আবদুল্লাহ আল মামুন অসুস্থ বৃদ্ধা শান্তি রাণীকে (৫২) খাদ্য সামগ্রী ও বস্ত্র দিয়ে সহযোগিতা করেন। সেই সাথে দ্রুত সময়ের মধ্যে শান্তি রাণীকে বিধবা কার্ড ও বসতভিটা করিয়ে দেওয়ার আশ্বাস দেন তিনি। 

এ ব্যাপারে ইউএনও আবদুল্লাহ আল মামুন জানান, পত্রিকায় সংবাদ দেখার পর বিষয়টি সম্পর্কে অবগত হয়ে আমি সেই শান্তি রাণীকে দেখতে আসি। তাকে প্রাথমিকভাবে শাড়ি, কম্বল, চাল দিয়ে সহযোগিতা করি। 

তিনি আরও বলেন, তার নিজস্ব জায়গা-জমি নেই। জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম স্যারের নির্দেশনা মোতাবেক শান্তি রাণীকে একটি সরকারি খাস জমি দেওয়ার ব্যবস্থা করা হবে। যাতে তিনি থাকতে পারেন এবং কৃষি কাজ করে হলেও নিজের জীবিকা নির্বাহ করতে পারেন।

এছাড়া ঠাকুরগাঁও সেন্ট মাদার তেরেসা স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রী ও সদর উপজেলার জামালপুর ইউনিয়নের আব্দুল লতিফের মেয়ে মুক্তা আক্তার তার জন্মদিন উপলক্ষে সেই বৃদ্ধ শান্তি রাণীকে দুই মাসের খাদ্য সামগ্রী ও বস্ত্র দিয়ে সহযোগিতা করেন। 

উল্লেখ্য, বিধবা বৃদ্ধা শান্তি রাণী তিন বেলা আহার এবং ওষুধ কেনার টাকার জন্য স্থানীয় এক চায়ের হোটেলে কাজ করেন। করোনাভাইরাসে কারণে হোটেল বন্ধ হয়ে যাওয়ায় তিনি অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। 

কিন্তু অসুস্থতার জন্য তিনি আর কাজ করতে পারছে না। করোনাকালে কাজ বন্ধ থাকায় সরকারি ও স্থানীয়দের কাছে কোনো প্রকার সাহায্য সহযোগিতাও পাননি তিনি। 

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর