২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৪৩

মাদারীপুরে জেএমবির সদস্য গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে জেএমবির সদস্য গ্রেফতার

র‌্যাব-৮ অভিযানে  জেএমবির ১ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে রবিবার বিকালে ডিএমপি ঢাকার আদাবর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সক্রিয় সদস্য  মো. রবিউল আওয়াল রিজনকে (২৭) গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে প্রেস রিলিজের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে র‌্যাব ৮।

র‌্যাব- ৮ জানায়, গোয়েন্দা নজরদারীর মাধ্যমে র‌্যাব বরিশাল অঞ্চলে কয়েকজন জঙ্গী/উগ্রপন্থীর অবস্থান সম্পর্কে তথ্য পায় এবং এদের গ্রেফতারে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে তৎপরতা শুরু করে। র‌্যাব-৮ এর একটি চৌকস আভিযানিক দল জানতে পারে আটককৃত আসামী মো. রবিউল আওয়াল রিজন বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করে বলে জানায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জেএমবির দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে। তারা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট।

তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করত বলেও প্রাথমিকভাবে স্বীকার করে। এছাড়া বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদেও আটককৃত আসামির বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়। মো. রবিউল আওয়াল রিজন রংপুর জেলার পীরগঞ্জ থানার পার্বতীপুর গ্রামের মো. আব্দুল মমিন মন্ডলের ছেলে।

মাদারীপুর র‌্যাব ৮ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মাদ তাজুল ইসলাম জানান, গ্রেফতারকৃত জেএমবি সদস্যর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাহার অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর