২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৭:১১

নলডাঙ্গায় মাছ শিকারের অবৈধ বাঁধ অপসারণ করলেন ইউএনও

অনলাইন ডেস্ক

নলডাঙ্গায় মাছ শিকারের অবৈধ বাঁধ অপসারণ করলেন ইউএনও

নাটোরের নলডাঙ্গায় খালের পানি প্রবাহ বন্ধ করে অবৈধভাবে বাঁধ দিয়ে সুতি জাল দিয়ে মাছ শিকার করছিল প্রভাবশালীরা। এতে পানির গতিপথ রোধ হয়ে শত শত বিঘা আমন ধানসহ ফসলি জমিতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ অভিযোগে গতকাল রবিবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার সেনভাগ পশ্চিমপাড়া গ্রামের সেতুর নিচে খালের অবৈধ বাঁধ ও সুতি জাল অপসারণ করে উন্মুক্ত করেন ইউএনও আব্দুল্লাহ আল মামুন।

ইউএনও আব্দুল্লাহ আল মামুন জানান, উপজেলার সেনভাগ পশ্চিম পাড়া গ্রামের সেতুর নিচে বাঁশের বাঁধ দিয়ে পানি প্রবাহ বন্ধ করে অবৈধভাবে সুতি জাল দিয়ে মাছ শিকার করছিল স্থানীয় প্রভাবশালীরা। এতে এলাকার শত শত বিঘা আমন ধানসহ ফসলি জমিতে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়। স্থানীয় কৃষকরা এর প্রতিকার চেয়ে জেলা ও উপজেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দাখিল করেন। এ প্রেক্ষিতে থানা পুলিশ ও মৎস্য বিভাগের সহয়তায় বাঁশের বাঁধ ও জাল অপসারণ করা হয়।

স্থানীয় কৃষক মোজাম্মেল হক ও শাহিন আলম জানান, গত কয়েকদিনের প্রবল বর্ষনে আমাদের আমন ধানসহ ফসলি জমি ডুবে যাচ্ছিল। স্থানীয় ছাত্রলীগের নেতা রায়হান তানভীরের সহয়তায় মোশারফ নামের ওই ব্যক্তি আমাদের সবাইকে জিম্মি করে মাছ শিকার করার জন্য সরকারী খালের পানি প্রবাহ বন্ধ করে দেয়।

তারা আরও জানান, এই খালের আরেক মুখে সেনভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছে সেতুর নিচে বাঁশের বেড়া দিয়ে সুতি জাল দিয়ে মাছ করছে ওই ছাত্রলীগের নেতা ও তার পরিবার।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর