২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৪৯

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা বাতিলের দাবি শিক্ষার্থীদের

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় করোনা পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা বাতিলের দাবি শিক্ষার্থীদের

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় করোনা পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা বাতিল এবং পরীক্ষার অন্তত ৩০ দিন আগে রুটিনের দাবিতে বিভিন্ন কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন।

বুধবার দুপুর ১২টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। বিভিন্ন কলেজ ও মাদ্রাসার প্রায় ৭০ জন শিক্ষার্থী মুখে মাস্ক পড়ে এতে অংশ নেয়।

শিক্ষার্ক্ষীরা দাবি করেন, করোনাভাইরাস পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। করোনার এই মহামারিতে জীবনের ঝুঁকি নিয়ে কোনোভাবেই শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষা দিতে ইচ্ছুক না। পরীক্ষায় অংশ নিলে তাদের পরিবারও করোনার ঝুঁকিতে পড়বে। 

তারা বলেন, আমরা পরীক্ষা দিতে চাই। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হতে হবে এবং পরীক্ষার ৩০ দিনে আগে রুটিন দিতে হবে।

মানববন্ধনে অংশ নেওয়া ঢাকা মনিপুর উচ্চ বিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী জয়ন্ত দেব জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগেই এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হলে দেশের লাখো শিক্ষার্থী ও তাদের পরিবার স্বাস্থ্য ঝুঁকিতে পড়বে। এমন সিদ্ধান্ত না নেওয়ার জন্য এই শিক্ষার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানান। 

চট্টগ্রাম জামেয়া আহমাদিয়া সুন্নিয়া আলিয়া মাদরাসার শিক্ষার্থী সামিউল সাফায়েত বলেন, সারা দেশে প্রায় ১৪ লাখ পরীক্ষার্থী রয়েছে। তাদের সঙ্গে ১৪ লাখ পরিবারও সম্পৃক্ত। তাই করোনা পরিস্থিতে পরীক্ষা বাতিলের দাবিতে আমাদের আজকের এই মানববন্ধন। 

নাসিরনগর সরকারি কলেজের শিক্ষার্থী সৌরভ দেব বলেন, করোনা পরিস্থিতির মধ্যে আমরা পরীক্ষার জন্য কোনোভাবে প্রস্তুত না।

ঢাকা ইম্পিরিয়াল কলেজের শিক্ষার্থী ইয়াসিন হোসেন বলেন, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার আয়োজন করলেও আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে। পরীক্ষার্থীদের স্বাস্থ্য নিরাপত্তা দেওয়াও সম্ভব হবে না। 

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর