শিরোনাম
২৯ সেপ্টেম্বর, ২০২০ ১৮:০৪

কুড়িগ্রামে হত্যা মামলায় একজনের ফাঁসি

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রামে হত্যা মামলায় একজনের ফাঁসি

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে কুড়িগ্রামের রৌমারীতে লাইলী বেগম (৪৫) নামে এক গৃহবধূকে হত্যার দায়ে একজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। দন্ডপ্রাপ্ত ব্যক্তি হলো আব্দুস ছাত্তার। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান এই রায় ঘোষণা করেন। এ মামলায় অপর ৬ আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়।

মামলার বিবরণে জানা যায়, কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের বাইমমারী গ্রামে ক্রয় সূত্রে ৫৮ শতক জমি ১৮ বছর ধরে মালিকানা ভোগ করে আসছিলেন ওই গ্রামের মৃত বন্দে আলী দেওয়ানীর ছেলে সামছুল হক (৫৫)। ২০১০ সালের ৮ নভেম্বর প্রতিবেশী মৃত বাহেজ হাজীর ছেলে আব্দুস ছালাম (৬০) জমির মালিকানা দাবি করে জোরপূর্বক লোকজন সাথে নিয়ে এসে পাকা ধান কেটে নিয়ে যায়।

এ সময় শ্যালো মেশিন নিতে গেলে সামছুল হকের স্ত্রী লাইলী বেগম বাধা দেন। এতে আসামি আব্দুস ছাত্তার এগিয়ে গিয়ে শাবল দিয়ে তার মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই লাইলী বেগম লুটিয়ে পড়ে। আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তার মৃত্যু ঘটে। এ ব্যাপারে নিহতের স্বামী সামছুল হক রৌমারী থানায় ১৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ শুনানির পর মঙ্গলবার আসামি আব্দুস ছাত্তারকে ফাঁসির আদেশ প্রদান করেন আদালত। এছাড়াও অপর ৬ আসামিকে মামলার দায় থেকে অব্যাহতির আদেশ প্রদান করা হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন পিপি ও আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. আমির আলী। 

বিডি প্রতিদিন/আল আমীন

সর্বশেষ খবর