৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৫:১৬

রাজশাহীতে কিশোরী ধর্ষণের মামলায় চার্চের ফাদার কারাগারে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে কিশোরী ধর্ষণের মামলায় চার্চের ফাদার কারাগারে

রাজশাহীর তানোরে গির্জায় কিশোরীকে তিনদিন আটকে রেখে ধর্ষণের ঘটনা জানাজানি হওয়ার পর বিশপ হাউসে আশ্রয় নিয়েছিলেন অভিযুক্ত ফাদার। মঙ্গলবার রাত ১২টার দিকে রাজশাহী নগরীর নওদাপাড়া এলাকার বিশপ হাউস থেকে প্রদীপ গ্যাগরী (৪০) নামে ওই ফাদারকে গ্রেফতার করে র‌্যাব। বুধবার সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে সন্ধ্যায় উপজেলার মুণ্ডুমালা মাহালীপাড়া এলাকার সাধুজন মেরী ভিয়ান্নী গির্জায় ফাদারের কক্ষ থেকে ভুক্তভোগী ওই কিশোরীকে উদ্ধার করে পুলিশ। অভিযুক্ত ফাদার প্রদীপ গ্যাগরীর বাড়ি নাটোরের বড়াইগ্রাম উপজেলার ভবানীপুর গ্রামে। তার বাবার নাম প্যাট্রিক গ্যাগরী।

ঘটনার শিকার ওই কিশোরী গত ২৬ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে গির্জার পাশে ঘাস কাটতে গিয়েছিল। তারপর থেকে সে আর বাড়ি ফেরেনি। অনেক খুঁজেও তার সন্ধান পায়নি পরিবার। পরে এ নিয়ে থানায় সাধারণ ডায়রি করেন নিখোঁজের বড়ভাই।

এদিকে বিষয়টি জানাজানি হলে প্রভাবশালীদের নিয়ে গির্জায় সালিশ বৈঠক করেন ধর্মীয় নেতারা। সেখানে ওই কিশোরীকেই ঘটনার জন্য দোষারোপ করেন। পরে তার পরিবারকে সমাজচ্যুত করার হুমকি দেন প্রভাবশালীরা। সেখানে ফাদার প্রদীপকে ২ হাজার টাকা জরিমানা করে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন ধর্মীয় নেতারা।

খবর পেয়ে সন্ধ্যায় তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো গির্জা থেকে ওই কিশোরীকে উদ্ধার করেন। রাতে ওই কিশোরীর ভাই ফাদারকে আসামি করে ধর্ষণ মামলা দায়েরের পর ঘটনা ভিন্ন দিকে মোড় নেয়।

র‌্যাব-৫ এর রাজশাহীর কোম্পানি অধিনায়ক এটিএম মাইনুল ইসলাম জানান, ঘটনাটি জানার পরই তারা গ্যাগরীর খোঁজ শুরু করেন। গ্রেফতার এড়াতে প্রদীপ গ্যাগরী বিশপ হাউসে আশ্রয় নিয়েছিলেন। খবর পেয়ে সেখান থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। এরপর তাকে তানোর থানায় সোপর্দ করা হয়।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান জানান, গ্রেফতার ফাদারকে বুধবার সকালে ওই মামলায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া শারীরিক পরীক্ষার জন্য ওই কিশোরীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর