৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৪৩

ধর্ষণ-নির্যাতন বন্ধ ও অপরাধীদের শাস্তি দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

রাঙামাটি প্রতিনিধি

ধর্ষণ-নির্যাতন বন্ধ ও অপরাধীদের শাস্তি দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

পার্বত্যাঞ্চলসহ সারাদেশে নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন করেছে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন। বুধবার বেলা ১১টায় রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ের সামনে সংগঠনটির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় ঘণ্টাব্যাপী মানববন্ধনে শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

এ সময় মানববন্ধনে বক্তব্য দেন রাঙামাটি পৌর প্যানেল মেয়র জামাল উদ্দিন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আনোয়ার আল হক, সমাজ সেবিকা জিমি কামালসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে বিচারহীনতার সংস্কৃতির জন্য বৃদ্ধি পাচ্ছে অপরাধ প্রবণতা। নির্যাতনের স্বীকার হচ্ছে নারী ও শিশুরা। অপরাধীদের প্রতি আইন ও প্রশাসনকে আর কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। শুধু প্রশাসন নয়, সমাজের প্রতিটি মানুষকে অপরাধীদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। সমাজে নারী ও শিশুদের নিরাপত্তা দিতে সবাইকে যার যার অবস্থান থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অবিলম্বে পার্বত্যাঞ্চলসহ সারা দেশে নারীর প্রতি সহিংসতা, ধর্ষণ ও যৌন নিপীড়নকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ ধর্ষকদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোর শাস্তি নিশ্চিত করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন ওই সংগঠনের নেতারা। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর