৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৬:৪০

মাগুরায় বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে মতবিনিময় সভা

মাগুরা প্রতিনিধি

মাগুরায় বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে মতবিনিময় সভা

মাগুরায় অত্যাধুনিক পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার পৌরসভা মিলনায়তনে বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের অর্থায়নে আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা প্রাকটিক্যাল অ্যাকশনের আয়োজনে সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন পৌর কাউন্সিলর মীর শহিদুল ইসলাম বাবু। বক্তব্য রাখেন মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, প্যানেল মেয়র মকবুল হাসান মাকুল, পৌর কাউন্সিলর আবু এহিয়া মোহাম্মদ রেজা নান্টু, আশুতোষ সাহা, মনিরা বেগম, পারভীন আক্তার, সংশ্লিষ্ট কর্মকর্তা মোহাম্মদ হাসনাইন আহমেদ, মাহবুবুর রহমান, মোহাম্মদ রেজাউল করিম ও উদয় শংকর রায়। 

সভায় পৌর এলাকায় মল-মূত্রের ট্যাংকির সাথে উন্মুক্ত জলাশয় ড্রেনের সংযোগ বন্ধ করা, পৌর এলাকায় বর্জ্য অপসারণে ইউজিপ-৩ প্রকল্প থেকে প্রাপ্ত ১৫০০ লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন ভ্যাকুয়াম ক্লিনার ব্যবহারের জন্য পৌরসভা পরিচ্ছন্নকর্মী সমবায় সমিতির সাথে সার্ভিস লেবেল চুক্তি চূড়ান্ত করা, মাগুরা পৌরসভায় বাস্তবায়নাধীন বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় সিটি ওয়াইড ইনক্লুসিভ স্যানিটেন কার্যক্রম বাস্তবায়নে সিটি স্যানিটেশন ওয়ার্কিং গ্রুপ গঠন, পৌরবাসীর জন্য একটি নিরাপদ এবং স্বাস্থ্যসম্মত শহর গড়ে তোলার লক্ষ্যে বর্জ্য এবং কঠিন বর্জ্য ব্যবস্থাপনার কার্যক্রম পৌরসভা কর্তৃক সঠিকভাবে মনিটরিং করার বিষয়ে নানা সিদ্ধান্ত নেওয়া হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর