১ অক্টোবর, ২০২০ ১৪:০১

কিশোরগঞ্জে ৫ লাখ ৩৩ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে ৫ লাখ ৩৩ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে কিশোরগঞ্জে পাঁচ লাখ ৩৩ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৬৬ হাজার শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে খাওয়ানো হবে লাল রঙের ক্যাপসুল।

আজ বৃহস্পতিবার কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সিভিল সার্জন কার্যালয় আয়োজিত সাংবাদিকদের এক ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান এ তথ্য জানিয়েছেন। তিনি আরও বলেন, ভিটামিন ‘এ’ ক্যাপসুল খুবই মানসম্পন্ন ও কার্যকর। তিনি গুজবে কান না দিয়ে সন্তানদেরকে ক্যাম্পে নিয়ে এসে ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান। এবার করোনার কারণে ক্যাম্পগুলোতে বাড়তি সতর্কতা অবলম্বন করা হবে বলেও জানান তিনি।

ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে জেলার ১৩টি উপজেলায় ২ হাজার ৭৭৪টি স্থান নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবক ছাড়াও অতিরিক্ত ৬ হাজার ৭৯৯ জন কর্মী দায়িত্ব পালন করবেন।

কর্মশালায় ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর গুরুত্ব ও কার্যকারিতাসহ বিভিন্ন দিক নিয়ে বক্তব্য রাখেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্থ স্বাস্থ্য অধিদপ্তরের জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা বিভাগ এটি বাস্তবায়ন করবে। 

উল্লেখ্য, আগামী ৪ থেকে ১৭ অক্টোবর ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর