১৯ অক্টোবর, ২০২০ ১৮:০৭

রাত পোহালেই শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচন

মাদারীপুর প্রতিনিধি

রাত পোহালেই শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচন

আগামীকাল মঙ্গলবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচন। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

এদিকে, নির্বাচন উপলক্ষ্যে উপজেলা পরিষদে নির্বাচনের সরঞ্জাম বিতরণ করা হয়েছে। আজ সোমবার সকাল থেকে ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জাম সকল কেন্দ্রে  প্রেরণ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শিবচর উপজেলার উপ-নির্বাচনে দু'জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে। যার মধ্য বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঃ লতিফ মোল্লা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী নাদিরা মিঠু চৌধুরী।

শিবচর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে মোট ১০১ টি ভোট কেন্দ্রের ৫১৩ টি ভোট কক্ষে ভোট গ্রহণ করা হবে। এতে উপজেলার ১৯ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা দুই লাখ চৌষট্টি হাজার পাঁচশত। এর মধ্যে পুরুষ ভোটার ১,৩৭,৮৯০ ও মহিলা ভোটার ১,২৬,৬০৫ জন।

এদিকে সোমবার সকাল থেকেই আইন শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত ম্যাজিস্ট্রেট নিয়োগ, বিজিবিসহ আইনশৃঙ্খলা বিভিন্ন এলাকা পরিদর্শন করছে। 

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোঃ মনিরুজ্জামান বলেন, আমরা ইতিমধ্য শিবচর উপজেলা পরিষদ উপ-নির্বাচনের যাবতীয় কাজ সম্পন্ন করেছি। নির্বাচন উপলক্ষে বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সকলেই প্রস্তুত রয়েছে।

উল্লেখ্য, গত ১০ জুন শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব  শামসুদ্দিন খানের মৃত্যুর পর শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য হয়ে যায়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর