১৯ জানুয়ারি, ২০২১ ২০:১২

রংপুরে মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট

মুজিববর্ষ উপলক্ষে প্রথমবারের মতো রংপুরে অনুষ্ঠিত মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে জয় পেয়েছে বেগম রোকেয়া পাইওনিয়ার্স। মঙ্গলবার  রংপুুুর ক্রিকেট গার্ডেনে অনুষ্ঠিত ফাইনাল খেলায় প্রতিদ্বনন্দ্বি হাঁড়িভাঙ্গাকে এক রানে হারিয়ে  শিরোপা  পায় বেগম রোকেয়া। বেলা সাড়ে এগারোটায় টস জিতে ব্যাটিংয়ে বেগম রোকেয়া পাইওনিয়ার্সকে আমন্ত্রণ জানায় হাঁড়িভাঙ্গা কার্টার্স। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৯ রান করে দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ বল মোকাবেলা করে ৩৫ রান নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ঈশা। 

জবাবে ১১০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে হাঁড়িভাঙ্গা কার্টার্স ১০৮ রান করে। দলীয় অধিনায়ক আকবর আলী ৩৭ বলে সর্বোচ্চ ৩৭ রান সংগ্রহ করেন। ফাইনালে শূন্য রানে আউট হলেও সিরিজে সর্বোচ্চ ১৮৭ রান আসে বেগম রোকেয়ার অধিনায়ক সালাউদ্দিন পাপ্পুর ব্যাট থেকে। আর সর্বোচ্চ ১০ উইকেট পান বেগম রোকেয়ার  মুন্না। কয়েক হাজার দর্শক শ্বাসরুদ্ধকর এই খেলা উপভোগ করেন। 

ক্রিকেট ওয়েফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের রংপুুুর জেলা শাখার আয়োজনে এবং রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) সার্বিক ব্যবস্থাপনায় গত ১০ জানুয়ারি রংপুুুর কালেক্টরেট ক্রিকেট গার্ডেনে টুর্নামেন্টের উদ্বোধন হয়। রংপুর জেলা প্রশাসনের একটি ও সিটি কর্পোরেশনের সাতটি দল এতে অংশ নেয়। এর মধ্যে দু’টি গ্রæপে (এ) হাঁড়িভাঙ্গা কার্টার্স, তিস্তা থানডার্স, কেডি ক্যানেল ফাইটার্স ও তাজহাট ওয়ারিয়র্স এবং (বি) ঘাঘট গ্লাডিয়েটর্স, শ্যামাসুন্দরী দ্যা বিউটি, বেগম রোকেয়া ও চিকলি চ্যালেঞ্জারস নামে আটটি দল প্রতিদ্বনন্দ্বিতা করে।

হাঁড়িভাঙ্গায় অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী তারকা আকবর আলী, তিস্তায় সাজেদুল, ঘাঘটে আলাউদ্দিন বাবু, শ্যামাসুন্দরীতে আরিফুল হক, তাজহাটে রুবেনো, কেডি ক্যানেলে সোহরাওয়ার্দী শুভ, বেগম রোকেয়ায় সালাউদ্দিন পাপ্পু এবং চিকলিতে নাসির হোসেন প্রতিনিধিত্ব করেন। রংপুর জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় টুর্নামেন্টের ফাইনাল খেলায় জেলা প্রশাসক মো. আসিব আহসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রংপুুুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

বিশেষ অতিথি ছিলেন রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি দেবদাস ভট্ট্রাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মাদ আব্দুল আলীম মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন রংপুুুর সিটি কর্পোরেশনর প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, মেয়র কাপ টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের আহবায়ক ও রসিকের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, রংপুুুর প্রেসক্লাবের সভাপতি রশীদ বাবু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সরকার প্রমুখ।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর