২৮ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:২১

জামালপুরে দুই কাউন্সিলর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

জামালপুর প্রতিনিধি

জামালপুরে দুই কাউন্সিলর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

জামালপুর পৌরসভায় একটি কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটেছে।

রবিবার সকাল থেকে জামালপুর, ইসলামপুর ও মাদারগঞ্জ এই তিনটি পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়। তবে দুপুরের দিকে জামালপুর পৌরসভার সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

পরে বিভিন্ন মসজিদের মাইকে ঘোষণা দিয়ে প্রতিপক্ষের ওপর হামলার আহ্বান জানায় অপরপক্ষ। এসময় দুইপক্ষের মধ্যে দফায় দফায় ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এছাড়া একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ও র‌্যাব যৌথভাবে লাঠিচার্জ করে।

এদিকে, জামালপুর পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন ভোট কারচুপির অভিযোগ এনে নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন। দুপুরে শহরের সরদার পাড়া এলাকায় নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

উল্লেখ্য, জামালপুর, মাদারগঞ্জ এবং ইসলামপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য দলের ১০ জন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও পৌরসভাগুলোর মোট ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৯৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩২ জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে ৬৫টি কেন্দ্রের ৫১৯টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সর্বমোট ভোটার সংখ্যা ১,৬৪,০২৫ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৭৯,৩১৪ জন ও মহিলা ভোটারের সংখ্যা ৮৪,৭১১ জন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর