শিরোনাম
প্রকাশ : ১১ মার্চ, ২০২১ ২০:২৫
আপডেট : ১১ মার্চ, ২০২১ ২১:৩৭
প্রিন্ট করুন printer

যশোরে হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে হত্যা মামলায় 
৪ জনের যাবজ্জীবন

যশোরের অভয়নগরে ভাড়ায় চালিত মোটরসাইকেলের চালক জসিম হত্যা মামলায় চারজনের সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। যশোরের স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ শামসুল হক বৃহস্পতিবার বিকেলে এ রায় দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন অভয়নগর উপজেলার সমসপুর গ্রামের হারুন সরদারের ছেরে মারুফ হোসেন, মৃত মতলেব সরদারের ছেলে আয়ুব আলী, আলম ও হামিদ সরকারের ছেলে রবি। এর মধ্যে আলম রবি পলাতক থাকায় বিচারক তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন।

মামলার সরকার পক্ষের আইনজীবী সাজ্জাদ মোস্তফা রাজা জানান, ২০০৭ সালের ১৩ জানুয়ারি আসামি মারুফ হোসেন কেশবপুর উপজেলার আড়ুয়া গ্রামের বাসিন্দা ভাড়ায় চালিত মোটরসাইকেলের চালক জসিমের বাইকটি ভাড়া করেন। এরপর তাকে নিয়ে নিজ বাড়ি অভয়নগর সমসপুর গ্রামে যান। বিকেল ৫টার দিকে খাওয়া শেষে মারুফ হোসেনসহ অন্য আসামিরা জসিমকে সাথে নিয়ে ঘুরতে বের হয়।

এরপর থেকে জসিম নিখোঁজ ছিলেন। এ ব্যাপারে জসিমের চাচা আমিনুর ইসলাম অভয়নগর থানায় একটি মামলা করেন। মামলার তদন্তকালে পুলিশ মারুফ হোসেন আয়ুব আলীকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। এ সময় তারা জানান যে, মোটরসাইকেল ছিনতাইয়ের জন্য তারা জসিমকে হত্যা করে মরদেহ মারুফ হোসেনের বাড়ির সেপটিক ট্যাংকের মধ্যে রেখে দিয়েছে। পরে পুলিশ সেখান থেকে মরদেহ উদ্ধার করে। 

এ ব্যাপারে মারুফ ও আয়ুব আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। এ দুজনসহ পলাতক থাকা আলম ও রবি অভিযুক্ত করে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার আদালত এ মামলার রায় ঘোষণা করেন। 

বিডি প্রতিদিন/আল আমীন