১২ এপ্রিল, ২০২১ ১৩:২৪

দিনাজপুরে ৩ কিলোমিটার সড়ক বেহাল, দুর্ভোগ চরমে

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ৩ কিলোমিটার সড়ক বেহাল, দুর্ভোগ চরমে

দিনাজপুরের শশরা ইউনিয়ন পরিষদের ৩ কিলোমিটার সড়ক খানাখন্দে বেহাল। বৃষ্টিপাতের সময় সড়কের এসব খানাখন্দে আর পানিতে যানবাহন নিয়ে চলাচলে কষ্টসাধ্য হয়ে পড়ে। আর পায়ে হেঁটে চলাচলেও চরম দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ।

দিনাজপুর শহরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজের পাশ দিয়ে খোদ মাধবপুর গ্রামের ভেতর দিয়ে বাণিজ্যিক পুলহাট এলাকা পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার সড়কটি এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। 

স্থানীয়রা বলছেন, সড়কটির কোথাও ছোট আর কোথাও বড় গর্ত সৃষ্টি হয়ে সড়কের ইট, পিচ ও খোয়া উঠে পড়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়ছে। সড়কটি ব্যবসা-বাণিজ্যিক এলাকার পুলহাটের সাথে সংযোগ রয়েছে। এ সড়কে চলাচলে চরম দুর্ভোগে পড়ছেন স্থানীয় কয়েক হাজার মানুষ।

বর্ষাকালে সড়কে বৃষ্টির পানি জমে এমনভাবে কাদা-পানি একাকার হয়, যেন মনে হবে এটি চাষ উপযোগী ক্ষেত। সড়কটির কয়েক স্থানে ভেঙে সড়কের অস্তিত্বই বিলিনের পথে। এ সড়কটি সংস্কারে এলাকাবাসী দীর্ঘদিন দাবি করে আসছে কিন্তু সংশ্লিষ্ট প্রশাসনের টনক নড়েনি। 

খোদমাধবপুর গ্রামের আলী আকবরসহ কয়েকজন বলেন, এই সড়ক দিয়ে আসা-যাওয়ার সময় যখনই এই পথটুকুর কথা মনে পড়ে, তখনই মনটা খারাপ হয়ে যায়। এ সড়কে প্রতিদিন পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এই সড়কটি খুব দ্রুত পাকাকরণ করা হোক।

এ ব্যাপারে দিনাজপুর সদরের শশরা ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, ওই সড়কটি বেশ কিছুদিন ধরে খানাখন্দে পরিণত হয়েছে। সাধারণ মানুষকে চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এজন্য আমি পরিষদের পক্ষ থেকে এলজিইডি কর্তৃপক্ষকে জানিয়েছি, যেন সড়কটি দ্রুত সংস্কার করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর