১২ এপ্রিল, ২০২১ ১৩:৩৯

পাটগ্রামে সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক

পাটগ্রামে সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় গ্রেফতার ৬

প্রতীকী ছবি

লালমনিরহাটের পাটগ্রামে উপজেলা নির্বাহী অফিসারকে অবরোধ ও সরকারী কাজে বাধা প্রদান করায় ৬ ব্যবসায়ীকে আটক করেছে পাটগ্রাম থানা পুলিশ।

আটককৃতরা হলেন, বাউরা বাজারের হোটেল ব্যবসায়ি সিরাজ পাটোয়ারি(৬৫),হোটেল ব্যবসায়ি আসগর আলী (৪০),জাতীয় পার্টির নেতা কাপড় ব্যবসায়ি বুলবুল আহম্মেদ (৪০), আবুল হোসেনের ছেলে হোটেল ব্যবসায়ি হাবিবুল হক (৩৫),জোবেদ আলীর ছেলে চাল ব্যবসায়ি রুবেল (৩০) ও গালামাল ব্যবসায়ি নূরনবী (২৫)। রবিবার রাতে বাজারের বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়। 

দেশব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস রুখতে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ ও লকডাউন কার্যকর করতে (৭ এপ্রিল) বুধবার পাটগ্রাম উপজেলার বাউরা বাজারে এসেছিলেন পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসার রাম কৃষ্ণ। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় ও সরকার ঘোষিত লকডাউন অমান্য করে দোকান খুলে রাখার অপরাধে ভ্রাম্যমান আদালতে কতিপয় ব্যবসায়ীকে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট । 

ব্যবসায়ীরা এতে ক্ষিপ্ত হয়ে বাজারিদের সাথে নিয়ে বিক্ষোভ করে ইউএনও’র উপর চড়াও হন।

জানা গেছে, জরিমানার টাকা ফেরত দিতে বাধ্য করানো হয় নির্বাহী ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণকে । উপায় না পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জরিমানার টাকা ফেরত দিয়ে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে বাধ্য হয়ে বাজার ছেড়ে চলে যান।

বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, অন্যান্যদের সাথে আটককৃত ব্যক্তিরাও ঐদিনের বিক্ষোভে অংশ নিয়ে ম্যাজিস্ট্রেটের উপর চড়াও হয়েছিলেন। সরকারি কাজে বাধা দেওয়া ও ইউএনও’র উপর চড়াও হওয়ার অপরাধে পাটগ্রাম উপজেলা নির্বাহী অফিসের পেশকার স্বপন কুমার রায় বাদী হয়ে নামীয় ৬ জন ও অজ্ঞাত ১শ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। 

পাটগ্রাম থানার অফিসার ইন চার্জ (ওসি) সুমন কুমার মহন্ত ৬ ব্যক্তিকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, নিরাপত্তার কারণে আটককৃতদের হাতীবান্ধা থানায় দেওয়া হয়েছে। রবিবার দুপুরে তাদের লালমনিরহাট জেল হাজতে পাঠানো হবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর