১৫ এপ্রিল, ২০২১ ১৪:৪৩

রংপুরে লকডাউনে প্রশাসন তৎপর

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে লকডাউনে প্রশাসন তৎপর

রংপুরে লকডাউনের দ্বিতীয় দিনেও প্রশাসনের তৎপরতা ছিল লক্ষনীয়। নগরীর ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ, সড়কে যান বাহন চলাচল ছিল শূন্যের কোটায়। তবে নগরীর মসজিদগুলোতে কোনভাবেই কমানো যাচ্ছে না মুসল্লিদের উপস্থিতি। তারাবির নামাজে সর্বোচ্চ ২০ জন উপস্থিতির সরকারের এই নির্দেশনা কোনভাবে বাস্তবায়ন হচ্ছেনা।  ফলে করোনাভাইরাস আক্রান্তে ঝুঁকি বাড়ছে। মুসল্লিদের এমন কান্ডে স্থানীয় প্রশাসনের সচেনতামূলক কার্যক্রম হোচট খাচ্ছে।

১ রমজান রংপুর নগরীর বিভিন্ন এলাকা পর্যবেক্ষন ও এলাকাবাসির সাথে কথা বলে জানা গেছে, রমজান মাসের প্রথম দিন  মসজিদে মুসল্লীদের উপস্থিতি বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে আছর, মাগরিব ও তারাবির নামাজের সময় অসংখ্য মুুসল্লি  করোনা ঝুঁকিকে উপেক্ষা করে নামাজ আদায় করতে মসজিদে আসছেন। কোন কোন মসজিদে প্রায় পূর্ণ হয়ে যাচ্ছে। আবার কোন কোন মসজিদে তারাবির নামাজ দুবার পড়া হচেছ। সরকারি নির্দেশনা মেনে নামাজ আদায়ের পরামর্শ দেয়া হলেও তা আমলে নিচ্ছে না মুসল্লীরা। 

নগরীর কামাল কাছনা বড় জামে মসজিদ, কামাল কাছনা জামে মসজিদ,শাহীপাড়া জামে মসজিদ,শালবন জামে মসজিদ, কামার পাড়া জামে মসজিদ, মুলাটোল জামে মসজিদ, খাসবাগ জামে মসজিদ, পূর্ব খাসবাগ জামে মসজিদ, মধ্য খাসবাগ জামে মসজিদ, পশ্চিম খাসবাগ জামে মসজিদ, পশ্চিম খাসবাগ আঙ্গুর মিয়া জামে মসজিদ, দখিগঞ্জ জামে মসজিদ, কুটিরপাড়া জামে মসজিদ, পূর্ব খাসবাগ বালাটারী জামে মসজিদ, বীরভদ্র জামে মসজিদ, পূর্ব খাসবাগ সবুজপাড়া জামে মসজিদ, আমবাড়ী জামে মসজিদ, নাছনিয়া জামে মসজিদ, পূর্ব খাসবাগ আহলে হাদীস জামে মসজিদে দেখা গেছে করোনাভাইরাস প্রতিরোধে  নিয়ম না মেনেই চলছে তারাবির নামাজ। 

এদিকে নগরীতে পুলিশ প্রশাসনের তৎপরাতা ছিল লক্ষনীয়। মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে জনগণের চলাচলে কারণ জানা হচ্ছে। সন্তোষজনক উত্তর দিতে পারলে তাকে যেতে দেয়া হচ্ছে। তবে যান বাহন শহরে প্রবেশ করতে দেয়া হচ্ছেনা। কাচাবাজারগুলো খোলা ছিল। তবে ক্রেতা-বিক্রেতার উপস্থিতি ছিল কম। বিকেলে ইফতারে দোকান খোলার অনুমতি থাকলে সেখানে ক্রেতার সংখ্যা অন্যান্য বছরের তুলনায় অনেক কম। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর