২০ এপ্রিল, ২০২১ ১৮:৫৬

ধান ক্ষেতে মিলল অত্যাধুনিক ড্রোন

কলাপাড়া প্রতিনিধি

ধান ক্ষেতে মিলল অত্যাধুনিক ড্রোন

পটুয়াখালীর কলাপাড়ায় অত্যাধুনিক প্রযুক্তির একটি ড্রোন উদ্ধার করেছে পুলিশ। সোমবার শেষ বিকেলে উপজেলার লতাচাপলী ইউনিয়নের লক্ষীপাড়া গ্রামের ধান ক্ষেতে স্থানীয়রা এ ড্রোনটি দেখতে পায়। 

পরে ওই ইউনিয়নের চেয়ারম্যান মো. আনসার উদ্দিন মোল্লাকে খবর দিলে তিনি সেটিকে ধান ক্ষেত থেকে উদ্ধার করে মহিপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উদ্ধারকৃত ড্রোন ক্যামেরাটির মালিকানা দাবি করছে পায়রা বন্দরে কর্মরত বেলজিয়ামের নাগরিক মাইকেল। তার ভাষ্য মতে এটি পায়রা বন্দরের রাবনাবাদ নদীতে ড্রেজিং কাজে ব্যবহার করা হতো। প্রায় ২ কেজি ওজন ড্রোনটির পরীক্ষামূলক ভাবে উড়ানোর সময় যান্ত্রিক ত্রুটির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে অন্যত্র চলে যায়। 

উপজেলার লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আনসার উদ্দিন মোল্লা জানান, ড্রোনটি স্থানীয় জনগণ ধান ক্ষেতে দেখতে পায়। তাদেরই সংবাদের ভিত্তিতে এটি উদ্ধার করে পুলিশ মহিপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। 

মহিপুর থানার ওসি মো. মনিরুজ্জামান সাংবাদিকদের জানান, ড্রোনটির ব্যাপারে আমরা তদন্ত করে দেখছি। এটির ভিতরে থাকা মেমোরি কার্ডের সকল কিছু পুলিশের সাইবার টিমের কাছে পাঠানো হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর