শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০২১ ২০:১১
প্রিন্ট করুন printer

ডাকাত আতঙ্কে প্রবাসী পরিবার, নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি:

ডাকাত আতঙ্কে প্রবাসী পরিবার, নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন

ডাকাত আতঙ্কে রাতের পর রাত কাটাচ্ছেন দিনাজপুরের ঘোড়াঘাটের এক যুক্তরাষ্ট্র প্রবাসী পরিবার। নিজেদের জানমালের নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তায় পরিবারটি। 

একাধিকবার নিরাপত্তা চেয়েও পুলিশের পক্ষ থেকে কোন সাড়া না পাওয়ার অভিযোগ তাদের পক্ষ থেকে। এ অবস্থায় নিজ বাড়িতে সংবাদ সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন পরিবারটি। 

গত শুক্রবার বিকেলে ঘোড়াঘাট উপজেলার শীধলগ্রাম (কাশিয়াতলা) গ্রামে তার নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে কান্নাজড়িত কণ্ঠে এসব অভিযোগ করেন যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ আলী রেজওয়ান ও তার ছেলে মোহাম্মদ আলী রিমন। 

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র প্রবাসীর ছেলে মোহাম্মদ আলী রিমন বলেন, তার বাবাসহ পরিবারের প্রায় সকলেই যুক্তরাষ্ট্রে বসবাস করেন। ২০১৪ সালে তার পিতা দেশে থাকা অবস্থায় একদল ডাকাত তাদের বাড়িতে ডাকাতি চালায়। এ সময় তাদের মারধর করে প্রায় ২৭ লাখ টাকার মালামাল নিয়ে যায়। এর কয়েক বছর পর ডাকাত দল আবারও তাদের বাড়িতে ডাকাতির উদ্দেশ্যে হামলা চালায়। তখন গ্রামবাসীর ধাওয়াতে ডাকাত দল ককটেল ফাটিয়ে পালিয়ে যায়। এরপর গত ২৫ ফেব্রুয়ারী তাদের আবাদি জমিতে সেচ দেয়ায় ব্যবহৃত বৈদ্যুতিক মিটার চুরি করে নিয়ে যায়। এরপর মোবাইলে লাখ টাকা দাবি করে আসছে। সম্প্রতি তার বাবা যুক্তরাষ্ট্র থেকে গত সাড়ে চার বছর পর দেশের বাড়িতে ফিরে আসে। তার ইচ্ছা ছিল ছয় মাস দেশের বাড়িতে অবস্থান করে আবার যুক্তরাষ্ট্রে চলে যাবেন। কিন্তু গত ২১ এপ্রিল একদল ডাকাত তাদের বাসায় পুনরায় হামলা চালায়। ডাকাত দল তাদের বাসায় হামলা চালায় রাত পৌনে ২টার দিকে। আর পুলিশ আসে রাত সাড়ে ৩টায়। ততক্ষনে গ্রামবাসীর ধাওয়ায় ডাকাত দল পালিয়ে যায়। 

এসময় কান্নায় আবেগ আপ্লুত হয়ে রিমন বলেন, ইতিপূর্বে বিভিন্ন ওসি তাদেক নিরাপত্তা দিয়ে আসলেও বর্তমানে পুলিশ তাদের নিরাপত্তা দিচ্ছে না বলে দাবি করেন। 

শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলনের পর মোহাম্মদ আলী রিমন থানায় অভিযোগ দাখিল করলে বিরামপুর ও হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মিথুন সরকার ও ঘোড়াঘাট থানার ওসি আজিম উদ্দিন একইদিন ইফতারের পর ঘটনাস্থল পরিদর্শন করেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর