৫ মে, ২০২১ ২৩:২৭

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

নেত্রকোনা প্রতিনিধি

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন, মেয়াদবিহীন পণ্য ও ওষুধ বিক্রি করার দায়ে ভোক্তা অধিকার আইনে নেত্রকোনার মোহনগঞ্জে আট প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি এসব প্রতিষ্ঠানকে প্রাথমিকভাবে সতর্ক করা হয়।

আজ বুধবার সন্ধ্যায় উপজেলা পৌর এলাকার কাচারি রোডে অভিযান ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন নেত্রকোনা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

সেবা সপ্তাহের (৩০ এপ্রিল থেকে ৬ মে) বিশেষ সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয় বলে জানিয়েছেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক শাহ আলম।

অভিযান শেষে উপস্থিত জনসাধারণের মাঝে মাস্ক ও সেবা সপ্তাহের লিফলেট বিতরণ করা হয়। এ সময় মাইকিং করেও জন সচেতনতা কার্যক্রম পরিচালিত হয়। অভিযানে মোহনগঞ্জ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর শম্ভুনাথ সরকার এবং জেলা পুলিশ লাইনের একটি টিম তার সঙ্গে ছিলেন। 

উপ-পরিচালক শাহ আলম বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির জন্য কাচারি রোডের মোহনগঞ্জ মিষ্টান্ন ভাণ্ডার, মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় নমিতা ফার্মেসি ও মেয়াদবিহীন শিশু খাদ্য বিক্রি করার দায়ে আরও ছয়টি দোকানে বিভিন্ন পরিমাণে মোট ২৮ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তাদের এ বিষয়ে সতর্ক করা হয় ভবিষ্যতে যাতে এ কাজ আর না করে। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনিও জানান।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর