১০ মে, ২০২১ ১৯:০৯

বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ ঘণ্টায় ৩২ হাজার যানবাহন পারাপার

সিরাজগঞ্জ প্রতিনিধি

বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ ঘণ্টায় ৩২ হাজার যানবাহন পারাপার

বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ৮৯৯টি যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী পরিবহনের সংখ্যা ছিল ১৫ হাজার ২৩টি। এর মধ্যে দুই শতাধিক যাত্রীবাহী বাস উত্তরবঙ্গের দিকে গেছে।

আর উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী পরিবহনের সংখ্যা ছিল ১৬ হাজার ৮০৮টি যানবাহন। টোল আদায় হয়েছে প্রায় ২ কোটি ২১ লাখ। রবিবার ভোর ছয়টা থেকে সোমবার ভোর ছয়টা পর্যন্ত এ যানবাহন চলাচল করেছে বলে সেতু কর্তৃপক্ষ জানিয়েছে।

জানা যায়, বঙ্গবন্ধু সেতু দিয়ে পণ্য পরিবহনে নিয়োজিত যানবাহন, ট্রাক, পিকআপ ভ্যান, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন ছাড়াও বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস সেতু দিয়ে পারাপার হয়েছে। যা স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ।

সরকারি ‘বিধিনিষেধে’ দূরপাল্লার বাস বন্ধ থাকায় মালবাহী ট্রাকসহ খোলা ট্রাক, পিকআপ, মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়িতে ফিরছেন ঘরমুখী মানুষ। এসকল যানবাহনে যাত্রী ছিল চোখের পড়ার মতো। করোনা সংক্রমণ ঝুঁকি নিয়েই বাড়ি ফিরছেন তারা।

বঙ্গবন্ধু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক হোসেন জানান, গত কয়েকদিন যাবৎ এ মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ। তবে এখনো স্বাভাবিক গতিতেই যানবাহন চলাচল করছে। সন্ধ্যার পর যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় মাঝেমধ্যে যানজট সৃষ্টি হয়। তবে পুলিশ সার্বক্ষণিক রাস্তায় থেকে যানজট নিরসনে কাজ করছে। এছাড়াও উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী কোনো যাত্রীবাহী বাস যেতে দেওয়া হচ্ছে না। দুটি বাস আটকে রাখা হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির পাভেল জানান, গত ২৪ ঘণ্টায় ৩১ হাজার ৮৯৯টি যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে দুই শতাধিক যাত্রীবাহী বাস পার হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর