১০ মে, ২০২১ ১৯:৫২

সাতক্ষীরায় মডেল মসজিদের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় মডেল মসজিদের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

সাতক্ষীরা সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। সোমবার বেলা ১১টায় সদর উপজেলা চত্বরে প্রধান অতিথি হিসেবে এ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি।

মডেল মসজিদ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সদ্য পদায়নকৃত অতিরিক্ত জেলা প্রশাসক দেবাশীষ চৌধুরী, সাতক্ষীরা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু হায়াত মো. শফিউল আজম।

আরও উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার উপপরিচালক মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক প্রমুখ। সদর উপজেলা মডেল ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র’র তৃতীয়তলা ভিত বিশিষ্ট তৃতীয় তলা মসজিদ ভবন ১২ কোটি ৭৩ লাখ ৪৮ হাজার টাকা ব্যয়ে সাতক্ষীরা গণপূর্ত বিভাগের বাস্তবায়নে নির্মাণ করা হচ্ছে।

প্রসঙ্গত, মডেল মসজিদের প্রথম তলায় থাকবে ইমাম প্রশিক্ষণ ও গণশিক্ষা কেন্দ্র, ইসলামিক ফাউন্ডেশনের বই বিক্রয় কেন্দ্র, প্রতিবন্ধীদের ইবাদাতখানা, রান্না ঘর ও খাবারের স্থান, পাম্প হাউজ, বৈদ্যুতিক জেনারেটর কক্ষ, ফায়ার ফাইটিং কন্ট্রোল রুম, কার পার্কিং, মরাদেহ গোসল খানা ও ওযুখানা।

দ্বিতীয় তলায় থাকবে প্রধান নামাজের স্থান, সহকারী পরিচালকের অফিস, উপ-পরিচালকের অফিস, ইসলামিক ফাউন্ডেশনের সাধারণ কর্মচারীর অফিস, ইসলামিক ফাউন্ডেশনের গবেষণা কেন্দ্র, ওযুখানা ও সভাকক্ষ।

তৃতীয় তলায় থাকবে প্রধান নামাজের স্থান, সভা কক্ষ, পুরুষের নামাজের স্থান, নারীদের নামাজের স্থান, পুরুষের অজুর স্থান, নারীদের অজুর স্থান, ইসলামিক লাইব্রেরি, মক্তব ও হেফজখানা, ইমাম, মুয়াজ্জিন, শিক্ষক ও খাদেম কক্ষ, গেস্ট রুম ও ইসলামিক ফাউন্ডেশনের গবেষণা কেন্দ্র। পবিত্র ঈদুল ফিতরের পরেই এ মডেল মসজিদ নির্মাণ কাজ শুরু হবে বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর