১৬ মে, ২০২১ ১০:৫৩

দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে ঢাকায় ফিরছে মানুষ

দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী

দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে ঢাকায় ফিরছে মানুষ

ঈদের ছুটি শেষে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ। এরই মধ্যে দৌলতদিয়া ফেরিঘাটে যাত্রীদের ভিড় বাড়তে শুরু করেছে। দেশের বিভিন্ন জেলা থেকে মানুষ ছোট ছোট গাড়ীতে দৌলতদিয়া ফেরিঘাটে এসে ফেরিতে পাটুরিয়ার উদ্দেশ্যে যাচ্ছে। লঞ্চ বন্ধ থাকার কারণে ফেরিতে গাদাগাদি করে মানুষ পদ্মা পাড়ি দিচ্ছেন।

মাগুরা থেকে ছেড়ে আসা যাত্রী শান্তা আনোয়ার বলেন, আজ রবিবার অতিরিক্ত ভাড়া দিয়ে দৌলতদিয়া ফেরিঘাটে আসতে হয়েছে। ফেরিঘাটে আসার পর ৫নং ফেরিতে উঠেছি। সেখান থেকে বলা হচ্ছে ৩ নম্বর ফেরিঘাট থেকে ফেরি ছেড়ে যাবে। আবার কষ্ট করে সেখানে যেতে হচ্ছে। এটি আমাদের জন্য বেশ ভোগান্তি।

গোপালগঞ্জ থেকে আসা যাত্রী সুব্রত সাহা বাপি বলেন, আমার পরিবারের সদস্যরা ঢাকায় রয়েছে। তাদের আনার জন্য ঢাকায় যাচ্ছি। তবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসির) একটি টিকিট কাউন্টার থেকে টিকিট দেওয়ার কারণে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে হচ্ছে। আরও ২টি টিকিট কাউন্টার বৃদ্ধির দাবি করেন তিনি।

বালিয়াকান্দির বাসিন্দা আইয়ুব শেখ বলেন, আজ (রবিবার) থেকে যাত্রীদের ঢাকা যাওয়ার ভিড় শুরু হয়েছে। আগামী বৃহস্পতিবার এবং শুক্রবার পর্যন্ত ঈদ শেষে ঢাকা যাওয়া যাত্রীর চাপ বৃদ্ধি পেতে থাকবে। তবে বৃহস্পতি থেকে শনিবার বিকেল পর্যন্ত দৌলতদিয়া ফেরিঘাটে উপচে পড়া ভিড় থাকবে।
দৌলতদিয়া ফেরিঘাটে দায়িত্বরত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শঙ্কর কুমার বিশ্বাস বলেন, ঘাট এলাকায় দুর্ঘটনা এড়াতে ফায়ার সার্ভিস কাজ করে যাচ্ছে। যতক্ষণ পর্যন্ত যাত্রীর চাপ থাকবে ততক্ষণ পর্যন্ত ফায়ার সার্ভিসের সদস্যরা কাজ করে যাবে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ফেরিঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. ফিরোজ শেখের মোবাইলে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তার বিরুদ্ধে তথ্য না দেওয়ার অভিযোগ রয়েছে বলে একাধিক গণমাধ্যকর্মী জানিয়েছেন।

রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, ঈদে ঘরে ফেরা যাত্রীরা যেন মাস্ক ও সামাজিক দূরত্ব মেনে কর্মস্থলে ফিরতে পারেন সেই ব্যাপারে প্রশাসনের তৎপরতা রয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর