১২ জুন, ২০২১ ১৮:৪৫

টাঙ্গাইল থেকে নিখোঁজের ২ দিন পর তুরাগ নদী থেকে শিশুর লাশ উদ্ধার

গাজীপুর প্রতিনিধি

টাঙ্গাইল থেকে নিখোঁজের ২ দিন পর তুরাগ নদী থেকে শিশুর লাশ উদ্ধার

প্রতীকী ছবি

গাজীপুরে উজানে ভেসে আসা আড়াই বছরের এক শিশুর লাশ শনিবার (১২ জুন) তুরাগ নদী থেকে উদ্ধার করেছে পুলিশ। ওই শিশু দুইদিন আগে টাঙ্গাইলের নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। মৃত শিশুর নাম তিশা পাল। সে টাঙ্গাইলের মির্জাপুর থানাধীন কুড়িপাড়া এলাকার যোগেশ পালের মেয়ে। যোগেশ পাল গাজীপুরের কালিয়াকৈর বাজারের এক স্বর্ণের দোকানের কর্মচারী।

জিএমপি’র কোনাবাড়ি থানার ওসি আবু সিদ্দিক জানান, শনিবার (১২ জুন) সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি থানাধীন বাঘিয়া এলাকায় তুরাগ নদীর পাড় দিয়ে হাঁটার সময় স্থানীয়রা অজ্ঞাত এক শিশুর লাশ নদীতে ভাসতে দেখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ওই শিশুর লাশ উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। আড়াই বছর বয়সের ওই শিশুর পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি। তবে নিহতের পড়নে নীল রংয়ের হাফ প্যান্ট ও গলায় রূপার চেইন ছিল। লাশটি ফুলে যাওয়ায় কিছুটা বিকৃতি হয়েছে। 

তিনি আরও জানান, শিশুর লাশ উদ্ধারের খবর পেয়ে বিকেলে টাঙ্গাইল হতে গাজীপুরের মর্গে এসে লাশটি তিশা পালের বলে শনাক্ত করেন তার মা-বাবাসহ স্বজনরা। এসময় তারা ওই শিশুর প্যান্ট ও গলার চেইনও শনাক্ত করেন। দুইদিন আগে গত বৃহস্পতিবার টাঙ্গাইলের বাড়ি থেকে নিখোঁজ হয় শিশুটি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শিশুটি খেলাধুলা করার সময় বাড়ি সংলগ্ন তুরাগ নদীতে পড়ে তলিয়ে গিয়ে নিখোঁজ হয়।   

নিহতের বাবা যোগেশ পাল জানান, টাঙ্গাইলের মির্জাপুরের কুড়িপাড়া এলাকার তার বাড়ির পাশেই তুরাগ নদী। বাড়িটি গাজীপুরের কালিয়াকৈর সীমানা ঘেঁষা। গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তিশাকে গোসল করানোর পর তার মা বাড়িতে রান্না করছিল। এসময় খেলা করার এক পর্যায়ে বেলা ১২টার দিকে নিখোঁজ হয় তিশা। তাকে না পেয়ে স্বজনরা গত দুইদিন ধরে বাড়ি সংলগ্ন তুরাগ নদীসহ বিভিন্নস্থানে খোঁজাখুঁজি এবং মাইকিং করেও কোন সন্ধান পাওয়া যায় নি। শনিবার নদীর ভাটিতে গাজীপুরে শিশুর লাশ উদ্ধারের খবর পেয়ে মর্গে এসে শনাক্ত করা হয়। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর