১২ জুন, ২০২১ ১৯:৫৯

বরগুনায় নির্বাচনী সহিংসতা: নৌকার কর্মীদের উপর হামলা, আহত ২০

বরগুনা প্রতিনিধি

বরগুনায় নির্বাচনী সহিংসতা: নৌকার কর্মীদের উপর হামলা, আহত ২০

বরগুনা সদর উপজেলার ৫নং আয়লা পাতাকাটা ইউনিয়নের আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী আ্যাডঃ মজিবুল হক কিসলুর কর্মীদের উপর জেলা পরিষদ চেয়াারম্যানের ভাই ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোশারেফ হোসেনের নেতৃত্বে হামলার ঘটনা ঘটেছে। এ হামলায় নৌকার ২০ জন কর্মী আহত হয়েছেন। 

শনিবার (১২ জুন) বেলা ২ টার দিকে ৫নংআয়লা পাতাকাটা ইউনিয়নের নয়া বাজার এলাকায় এ হামলা চালায় বিদ্রোহী প্রার্থী মোশাররফ হোসেন ও তার সমর্থকরা। হামলায় ১৪ টি মোটরসাইকেল ভাংচুর করা হয় এবল ২ টি মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়। হামলায় ২০ জন আহত হয়েছেন। গুরুতর আহত ২ জনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বর্তমান চেয়ারম্যানকে সাথে নিয়ে রামরা বাজারের দিকে যাচ্ছিলেন নৌকার প্রার্থী মুজিবুল হক কিসলু। হঠাৎ গতিরোধ করে নয়া বাজার এলাকায় তাদেরকে ঘেরাও করে দেশীয় অস্ত্র রামদা, ছেনা, টেটা, বল্লম নিয়ে তাদের উপর হামলা চালায় মোশাররফ হোসেন ও তার সমর্থকরা। এতে ১৫-২০  জন নৌকার কর্মী আহত হন। হামলায় ১৪টি মোটরসাইকেল ভাঙচুর এবং ২টি মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়। এছাড়াও নৌকার মার্কার সমর্থক মজনুর শরীর ও হেলাল শরীফের মাথায় এলোপাতাড়ি কোপ দেয় এবং মাথায় টেটা নিক্ষেপ করে। মজনু এবং হেলালকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। দুইজনের অবস্থাই আশঙ্কাজনক। 

নৌকার চেয়াারম্যান প্রার্থী আ্যাডঃ মজিবুল হক কিসলু বলেন, পরিকল্পিতভাবে আমাদের শান্তিপূর্ণ গণসংযোগে মোশারেফের নেতৃত্বে হামলা করা হয়েছে। ইউনিয়নের শান্তিপূর্ণ পরিবেশে ভোটারদের মধ্য আতঙ্ক সৃষ্টি করার অভিযোগ করেন নৌকার প্রার্থী স্বতন্র প্রার্থী মোশারেফ হোসেনের বিরুদ্বে। 

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শহিদুল ইসলাম মিলন বলেন, আমরা জানতে পেরেছি নির্বাচনী জের ধরে হামলার ঘটনা ঘটেছে। নৌকার প্রার্থী অভিযোগ করেছেন, স্বতন্ত্র চেয়াারম্যান প্রার্থী মোশারেফের নেতৃত্বে তার শান্তিপূর্ণ গণসংযোগে হামলা করা হয়েছে।  বিষয়টি তদন্তাধীন রয়েছে। আমরা দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর