১৩ জুন, ২০২১ ১৬:৫৯

টাঙ্গাইলে রাস্তা দখল করে ব্যবসা, ভোগান্তি চরমে

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে রাস্তা দখল করে ব্যবসা, ভোগান্তি চরমে

রাস্তার দুপাশে এভাবেই অতিরিক্ত জায়গা নিয়ে ব্যবসা পরিচালনা করছেন।

টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভার কাঁচা বাজারের রাস্তা ব্যবসায়ীদের দখলে চলে গেছে। এতে পথ চলতে মানুষদের দুর্ভোগের পাশাপাশি ছোটখাটো যান চলাচলেও মারাত্মকভাবে বিঘ্ন ঘটছে।

বাজারের সাবেক সোনালী ব্যাংক রোড থেকে কাঁচা বাজারের কিচেন মার্কেট পর্যন্ত রাস্তার দুই পাশের ব্যবসায়ীরা পণ্য সাজিয়ে রাস্তা দখল করে দীর্ঘদিন যাবত ব্যবসা পরিচালনা করে আসছেন। কিন্তু বিষয়টির দিকে যেন কারও কোনো নজর নেই।

এদিকে, বাজারের অবৈধ ব্যবসায়ীরা আইনের তোয়াক্কা না করে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের জন্য মালবাহী ট্রাকে পণ্য পরিবহন করে রাস্তা দখল করে মালামাল খালাস করেন। এতে করে আরও ভোগান্তিতে পড়তে হয় পথচারীদের। তখন রাস্তাতে যানজটের সৃষ্টি হয়। এসময় রাস্তা পারাপার হওয়া পথচারীদের জন্য কষ্টদায়ক হয়ে পড়ে।

বাজার করতে আসা আ. জলিল, নাসির উদ্দিন ও আব্দুল আওয়ালসহ অনেকই জানান, এভাবে রাস্তার দুই পাশের ব্যবসায়ীরা আইন অমান্য করে ব্যবসা পরিচালনা করে আসছে। এ রাস্তা দিয়ে আমাদের আসা-যাওয়া কষ্টদায়ক হয়ে পড়েছে। এ ব্যাপারে স্থানীয় কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করি। তারা বিষয়টি দ্রুত সমাধান করবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ব্যবসায়ীরা জানান, আমারা দীর্ঘদিন যাবত এভাবেই ব্যবসা পরিচালনা করে আসছি। আমাদের কেউ কোনোদিন এ ব্যাপারে বলেন নাই। আমারা প্রতিনিয়তই ইজারা দিয়ে আসছি।

ধনবাড়ী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল হাই জানান, ব্যবসা-প্রতিষ্ঠানের মাল খালাসের ব্যাপারে নির্দিষ্টস্থান নির্ধারণ করে দেওয়া আছে। কেউ কিছু না বলায় তাদের সুবিধার্থে এ সুযোগ তারা গ্রহণ করে নিয়েছে। তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ধনবাড়ী পৌর সভার মেয়র মুহাম্মদ মনিরুজ্জামান বকল বলেন, ব্যবসায়ীদের দ্রুত নোটিশ দিয়ে তাদের অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হবে।

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার শেখ শামছুল আরেফীন জানান, যেহেতু বিষয়টি পৌর কর্তৃপক্ষের। এ বিষয়ে পৌর মেয়রের সাথে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর