১৫ জুন, ২০২১ ১৭:২১

এসডিজি নীতিমালা বাস্তবায়নে সংবাদ সম্মেলন

জামালপুর প্রতিনিধি

এসডিজি নীতিমালা বাস্তবায়নে সংবাদ সম্মেলন

জামালপুরের বকশীগঞ্জে 'গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ' প্রকল্পের আওতায় স্থানীয় পর্যায়ে গতকাল মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

'এসডিজি নীতিমালা বাস্তবায়ন ও কমিউনিটি প্রত্যাশা' নিয়ে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে অক্সফ্যাম ও সিপিডির যৌথ অংশীদারিত্বে এবং উন্নয়ন সংঘের উদ্যোগে ধুমালীপাড়া জি.সি প্রশিক্ষণ কেন্দ্রে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বিভিন্ন সুপারিশ সমূহ নিয়ে একটি অভিপ্রায়পত্র পাঠ করেন এসডিজি জেলা নেটওয়ার্কের সভাপতি অধ্যাপক আফসার আলী। উন্নয়ন সংঘ রি-কল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জ্যোৎস্না আক্তারের সঞ্চালনায় বক্তব্য রাখেন বকশীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি, মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম প্রমুখ। 

সংবাদ সম্মেলনে করোনাকালীন সময়ে সরকারের মানবিক সহায়তা কর্মসূচির চাল বিতরণ কার্যক্রম, যুব-যুবতীদের কর্মসংস্থান, কৃষি ঋণ বিতরণ কার্যক্রম ও কৃষির সমৃদ্ধি বিষয়ে আলোচনা করা হয়। 

এছাড়াও বিগত বছরের ভয়াবহ বন্যা ও প্রাকৃতিক দুর্যোগে মানুষের প্রস্তুতি, দারিদ্র বিমোচন কার্যক্রমে পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে কাজে লাগানোসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন বক্তারা। সংবাদ সম্মেলনে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, সিবিও এবং সিএসও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর