১৫ জুন, ২০২১ ১৮:২৫

শ্রীপুরে মহাসড়কে উচ্ছেদ অভিযান

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

শ্রীপুরে মহাসড়কে উচ্ছেদ অভিযান

গাজীপুরের শ্রীপুরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে জৈনা বাজার থেকে মহাসড়কের দু’পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রোডস এন্ড হাইওয়ে। ঢাকা বিভাগীয় রোডস এন্ড হাইওয়ের অতিরিক্ত সচিব নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান মিয়ার নেতৃত্বে মঙ্গলবার সকাল থেকে এই অভিযান চলে। সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের অধিগ্রহণকৃত জায়গা দখল করে নির্মিত ছোট-বড় ভবন ও দোকানপাটসহ এসব অবৈধ স্থাপনা ভেকু দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেয়া হচ্ছে।

ঢাকা বিভাগীয় অতিরিক্ত সচিব কামরুজ্জামান মিয়া বলেন, ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর থেকে জৈনা বাজার নাসিরগ্লাস পর্যন্ত ৩৫ কিলোমিটার সড়ক জনপথ বিভাগের অধিগ্রহনকৃত জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা সরিয়ে নিতে গত ৩ জুন গণবিজ্ঞপ্তি জারি করা হয়। এরই ধারাবাহিকতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক জনপথ বিভাগ। আমাদের এই অভিযান ১৬,১৭ জুন পর্যন্ত অব্যাহত থাকবে।

সড়ক আইন অনুযায়ী সড়কের পাশে কোনো স্থাপনা গড়ে তোলা যাবে না। উচ্ছেদ করা স্থানে কিংবা সড়কের জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলে সড়ক উন্নীতকরণের কাজে বিঘ্ন সৃষ্টি করলে সংশ্লিষ্ট দখলদারদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উচ্ছেদ অভিযানে অন্যান্যের মধ্যে সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তারা, শ্রীপুর থানা, মাওনা হাইওয়ে থানার পুলিশ সদস্যসহ ফায়ার সার্ভিস ও পল্লী বিদ্যুৎ কর্মীরা সহযোগিতা করছেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর